মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
রোববার কেজরিওয়ালের শপথ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 15 February, 2020 at 8:01 PM
রোববার  কেজরিওয়ালের শপথদিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে রোববার শপথ নিচ্ছেন আম আদমি পার্টির (আপ) প্রধান কেজরিওয়াল। ভারতের রাজধানীর দিল্লির রামলীলা ময়দানে স্থানীয় সময় সকাল ৮টা থেকে দুপুর ২টার মধ্যে অনুষ্ঠিত হবে এই শপথ অনুষ্ঠান। এতে দিল্লির আপ জনতার অংশগ্রহণের সুযোগ থাকবে। তবে এসময় রামলীলা ময়দানের আশাপশের সড়কগুলোতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।
এ নিয়ে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন কেজরিওয়াল। এর আগে ২০১৩ ও ২০১৫ সালে দু দুবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন এই আপ নেতা। একটানা দুই মেয়াদে দিল্লি শাসন করার পরও তার জনপ্রিয়তায় যে এতটুকু চিড় ধরে এবারের বিধানসভা নির্বাচন তার প্রমাণ। গত মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, দিল্লি বিধানসভার মোট ৮০টি আসনের মধ্যে ৬২টি আসন পেয়েছে তার দল। বাকি ১২টি আসনে জিতেছে মোদির দল বিজেপি।
এদিকে রোববার শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন আপ প্রধান কেজরিওয়াল। তবে মোদি তার আমন্ত্রণ গ্রহণ করেছেন কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
বৃহস্পতিবার আপের তরফ থেকে জানানো হয় যে, অরবিন্দ কেজরিওয়ালের তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্য কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতাদের উপস্থিত থাকতে দেখা যাবে না।
আপের দিল্লি ইউনিটের আহ্বায়ক গোপাল রাই ভারতের সরকারি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, ‘দিল্লির জন্য এই অনুষ্ঠান সুনির্দিষ্ট, তাতে অন্য রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতাকে আমন্ত্রণ জানানো হবে না।’
গোপাল রাই আরও জানান, দিল্লির মানুষজন, যারা কেজরিওয়ালের নেতৃত্বের প্রতি আস্থা রেখেছেন তাদের সঙ্গে নিয়েই শপথ নেবেন মুখ্যমন্ত্রী। সূত্র: হিন্দুস্তান টাইমস



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft