শুক্রবার, ১০ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনা প্রেসক্লাবে পিঠা উৎসব শুরু
কাগজ ডেস্ক :
Published : Friday, 24 January, 2020 at 8:24 PM
খুলনা প্রেসক্লাবে পিঠা উৎসব শুরুশীত মানেই পিঠা-পুলির আয়োজন। ব্যস্ত নাগরিক জীবনে পিঠা-পুলির স্বাদ ছড়িয়ে দিতে খুলনা প্রেসক্লাবের আয়োজনে শুরু হয়েছে পিঠা উৎসব-২০২০। মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।
শুক্রবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে পিঠা উৎসবের উদ্বোধন করেন সালাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এম এম এ সালাম। এতে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম।
শুক্রবার উৎসব শুরু হয়ে চলবে শনিবার (২৫ জানুয়ারি) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টলগুলো দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। স্থানীয় ও জাতীয় পর্যায়ের স্বনামধন্য বেশ কয়েকটি স্টল উৎসবে অংশ নিচ্ছে। থাকছে নানা নাম ও স্বাদের বাহারি পিঠা।
শখ পিঠা হাউজের স্বত্বাধিকারী ডালিয়া ইসলাম লীনা বলেন, ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠা নিয়ে এসেছি এখানে। এসব খেয়ে আগতরা পিঠার স্বাদও পাচ্ছেন পাশাপাশি পিঠার সঙ্গে পরিচিত হতে পারছেন।
অনেক কিছুই এখন বিলুপ্তির পথে। কিন্তু বিশেষ বিশেষ ক্ষেত্র আছে যা বাঙালিরা কখনো বিলুপ্তি হতে দেয়নি। তারই একটি অংশ হলো এ পিঠা। শহরাঞ্চলে প্রচলন না থাকলেও এখন এসব পিঠা সবাই দেখতে পারছে।
এছাড়া, পিঠা উৎসবের স্টলগুলোতে চিতই, মালপোয়া, দুধ পুলি, ভাপা, ডিম পিঠা, নকশি পিঠা, মুগ পাকন, পাটিসাপটা, লবঙ্গ লতিকা, হৃদয় হরণ, ডিম সুন্দরি, বিবি খানা, চালতা পাতা, জামাই পিঠা, গোলাপসহ মজার মজার নামের প্রায় অর্ধশত পিঠার দেখা মিলছে।
পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, এ কে হিরু, সাবেক সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন, নির্বাহী সদস্য ও সাবেক সদস্য সচিব মুন্সী মাহবুব আলম সোহাগ, যুগ্ম সম্পাদক এস এম কামাল, সহকারী সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, নির্বাহী সদস্য হাসান আহমেদ মোল্লা, নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোল্লা মারুফ রশীদ, নাগরিক নেতা সেলিম বুলবুল প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft