রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
নির্বাচন সুষ্ঠু হলে অতীতের দুর্নাম ঘুচবে : দুদু
কাগজ ডেস্ক :
Published : Thursday, 23 January, 2020 at 7:41 PM
নির্বাচন সুষ্ঠু হলে অতীতের দুর্নাম ঘুচবে : দুদুগণতন্ত্রের জন্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু এবং স্বাভাবিক হওয়া অত্যন্ত জরুরি মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নির্বাচন কমিশন এবং নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট যারা আছেন তারা যদি এই ভাবনাটা তাদের মাথায় নেন, তাহলে জাতি হিসেবে অতীতের দুর্নাম থেকে বেরিয়ে আসার একটা পথ পাওয়া যাবে।
বৃহস্পতিবার রাজধানীর ২১ নম্বর ওয়ার্ডে সিটি কর্পোরেশন নির্বাচনের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শামসুজ্জামান দুদু বলেন, আওয়ামী লীগ নির্বাচনের নামে যা করছে তা তামাশা ছাড়া অন্য কিছু না। এভাবে মুক্তিযুদ্ধকে ছোট করা হচ্ছে, গণতন্ত্রের জন্য অতীতের সংগ্রামকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। গণতন্ত্র রক্ষার প্রশ্নে বিএনপিকে জয়লাভ করতেই হবে।
তিনি আরও বলেন, নির্বাচন যদি সুষ্ঠু, স্বাভাবিক ও গ্রহণযোগ্য হয় তাহলে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল ও বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী জি এস শামসুল হক, মহিলা সংরক্ষিত আসনে পেয়ারা মোস্তফা বিপুল ভোটে জয়লাভ করবেন।
দুদু বলেন, আওয়ামী লীগের শাসনে ঢাকা উত্তর জনপদের মানুষ ভয়ভীতি ও নির্যাতনসহ নানা ধরনের নাগরিক যন্ত্রণায় দিনযাপন করছে। কিছুদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় প্রায় দুই শতাধিক মানুষ মৃত্যুবরণ করেছে। আওয়ামী লীগ এবং ঢাকা সিটি কর্পোরেশনের ব্যর্থতার কথা বলে শেষ করা যাবে না। নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন যতই একচোখা নীতি গ্রহণ করুক না কেন, বিএনপি ও বিরোধী দলকে জনগণকে ভোটের ব্যাপারে রাস্তায় নামিয়ে আনতে হবে। তাহলে আমরা ভোট চোরদের রুখে দিতে পারব।
এ সময় আরও উপস্থিত ছিলেন তাঁতী দলের কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ, ২১ নং ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী এজিএম শামসুল হক, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ আলী হোসেন, আব্দুর রাজি, বাড্ডা থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের বাবু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি হাজী হারুন-অর-রশিদ প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft