বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
চট্টগ্রামে শনিবার শুরু আইটি ফেয়ার
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Thursday, 23 January, 2020 at 7:40 PM
চট্টগ্রামে শনিবার শুরু আইটি ফেয়ারচট্টগ্রামে শনিবার থেকে (২৫ জানুয়ারি) শুরু হচ্ছে তিন দিনব্যাপী আইটি ফেয়ার-২০২০। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও সোসাইটি অব  চিটাগং আইটি প্রফেশনাল যৌথভাবে তৃতীয়বারের মতো এ মেলার আয়োজন করছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চেম্বার সভাপতি মো. মাহবুবুল আলম।
মাহবুবুল আলম বলেন, চট্টগ্রামকে আইটি হাব হিসেবে গড়ে তোলার জন্য আমরা কাজ করছি। তথ্য প্রযুক্তির ব্যবহার ছাড়া বর্তমান বিশ্বে সামনের দিকে অগ্রসর হতে পারবে না। ব্যবসার সঙ্গে আইটির নিবিড় সম্পর্ক রয়েছে। কারণ ব্যবসায়ীদের মধ্যে  যদি আইটি সম্পর্কিত ধারণা না থাকে তবে ব্যবসায়িক ক্ষতির সম্ভাবনা রয়েছে।
তিনি জানান, ২৫ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন। অনুষ্ঠানে অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ডা. আফসারুল আমীন, সাংসদ এম এ লতিফসহ জাতীয় পত্রিকার তিনজন সম্পাদক।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার পরিচালক ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চেম্বার পরিচালক এসএম আবু তৈয়ব ও আইটি বিশেষজ্ঞ ফরিদ আহমেদ।
প্রসঙ্গত, এবারের মেলায় ৩০টিরও বেশি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে। সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত। মেলায় প্রবেশের জন্য কোনো ফি নেই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft