সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র বানাচ্ছে উত্তর কোরিয়া : যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 January, 2020 at 9:02 PM
সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র বানাচ্ছে উত্তর কোরিয়া : যুক্তরাষ্ট্রসবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র বানাচ্ছে উত্তর কোরিয়া। এক্ষেত্রে কারও থেকে পিছিয়ে নেই দেশটি। এমনকি তাদের ক্ষেপণাস্ত্র বিশ্বের সব দেশের ক্ষেপণাস্ত্রের চেয়ে শক্তিশালী হয়ে উঠতে পারে। শুক্রবার এমনটিই জানিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল জন হাইতেন।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যকার আলোচনা নিয়ে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর জেনারেল জন হাইতেন। এ সময় তিনি পিয়ংইয়ংয়ের অসম্ভব শক্তিশালী ক্ষেপণাস্ত্রের কথা উল্লেখ করেন।
জেনারেল জন হাইতেন বলেন, উত্তর কোরিয়া নতুন ধরনের, নতুন ক্ষমতার ক্ষেপণাস্ত্র বানাচ্ছে। এগুলো বিশ্বের যে কোনো দেশের ক্ষেপণাস্ত্রের চেয়ে শক্তিশালী ও দ্রুতগতির। তারা বার বার ভুল করতে করতে এ অবস্থায় এসেছে। ভুল থেকে শিখেছে তারা।
তিনি আরও বলেন, উত্তর কোরিয়া পারমাণবিক কার্যক্রম বন্ধ করবে না। দেশটির শীর্ষ নেতা কিম জং উন আরও ক্ষেপণাস্ত্র পরীক্ষার ইঙ্গিত দিয়েছেন, যেগুলো যুক্তরাষ্ট্রেও আঘাত হানতে সক্ষম হবে।
মার্কিন এই জেনারেল বলেন, ক্ষেপণাস্ত্র ক্ষেত্রে দ্রুত এগিয়ে যেতে চাইলে অল্প সময়ের মধ্যে অনেক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে হবে, দ্রুত ওড়াতে হবে এবং দ্রুত শিখতে হবে। আমাদের দেশের স্পেস-এক্সের দিকে তাকান। তারা অনেকবার ব্যর্থ হয়েছে। তাই বলে থেমে গেছে কী? ঠিক এ কাজটিই করছে উত্তর কোরিয়া। তারা ব্যর্থ হয়েও থামছে না।
জন হাইতেন বলেন, উত্তর কোরিয়া প্রতিনিয়ত নতুন নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাচ্ছে। তারা এমন ক্ষমতার ক্ষেপণাস্ত্র বানাচ্ছে, যা বিশ্বের সব দেশের জন্য উদ্বেগের কারণ হয়ে উঠতে পারে। বৈশ্বিক অর্থনীতিতে ১১৫তম অবস্থানে থেকেও সামরিক ক্ষেত্রে এমন উন্নতি করেছে পিয়ংইয়ং।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft