বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০
জাতীয়
'খালেদা জিয়ার মুক্তি আইনগত বিষয় নয়'
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 11 December, 2019 at 7:52 PM
'খালেদা জিয়ার মুক্তি আইনগত বিষয় নয়'বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি এখন আইনগত বিষয় নয়। রাজনৈতিক এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে জেলে রাখা হয়েছে।
বুধবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) আয়োজিত 'খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে' এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, দেশ-বিদেশের সকলেই এখন জানে খালেদা জিয়াকে কেনো কারাগারে রাখা হয়েছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে বর্তমান সরকার ভয় পায়, তাই তাকে কারাগারে রেখেছে। কারণ খালেদা জিয়ার কাছে বারবার সত্যিকার ভোটে পরাজিত হয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী। বড় ধরনের কালো অধ্যায়ে আছে বাংলাদেশ। বেগম খালেদা জিয়ার মুক্তি এখন আইনগত বিষয় নয়। তাই আন্দোলন করে আমাদের নেত্রী, গণতন্ত্র এবং দেশকে মুক্ত করতে হবে।
আমির খসরু আরও বলেন, এমন মেডিকেল রিপোর্ট দেখিনি কখনো, এই মেডিকেল রিপোর্টের জন্য নেত্রীর জামিন আটকে রেখেছে। খালেদা জিয়ার জামিনের বিষয়ে মেডিকেল রিপোর্ট কোনো বিষয় নয়। মেডিকেল রিপোর্টের চেয়ে গুরুত্বপূর্ণ জনগণের রিপোর্ট। তার বয়স এবং অসুস্থতা দেখে এমনিতেই জামিন দেওয়ার কথা। খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে জোর করে ক্ষমতায় বেশিদিন থাকা যায়না, সময় চলে এসেছে। বাংলাদেশের মানুষ যেভাবে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন করেছিল ঠিক সেভাবেই খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে। সবার প্রস্তুত থাকতে হবে বেগম জিয়ার মুক্তির মাধ্যমে দেশ এবং গণতন্ত্রকে মুক্ত করতে হবে।
সভাপতির বক্তব্যে এলডিপির আহবায়ক আব্দুল করিম আব্বাসী বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দীর্ঘদিন লড়াই করে গণতন্ত্র রক্ষা করেছিলেন। আপোষহীন নেত্রীকে আজ কারাগারে রাখা হয়েছে। আমরা খালেদা জিয়াকে মুক্ত করে ইতিহাস গড়ে তুলবো ইনশাআল্লাহ। খালেদা জিয়ার মুক্তি হবেই হবে।
প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপি'র যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামান হায়দারসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft