শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ইতালিতে ভূমিকম্পের আঘাত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 9 December, 2019 at 8:07 PM
ইতালিতে ভূমিকম্পের আঘাতইতালির ফ্লোরেন্স শহরের উত্তরাঞ্চলের তুসকানিতে ভূমিকম্প আঘাত হেনেছে। সোমবার মধ্যরাতে ভূমিকম্পের আঘাতে তুসকানির বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। ভূকম্পনের সময় আতঙ্কিত লোকজন ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসেন।
অ্যাপেনিন পার্বত্য অঞ্চলের কাছের এই শহরের মেয়র বলেছেন, ভোর রাতের এই ভূমিকম্পে কোনো হতাহত হয়নি। তুসকািনির গভর্নর এনরিকো রোজি বলেছেন, সেখানে কিছু ভবনে সমস্যা হয়েছে।
দেশটির কিছু দৈনিক ভূমিকম্পের আঘাতে বারবারিনো দেল মুগেলো শহরের স্যান সিলভেস্ত্রো গির্জার দেয়ালে ফাটলের ছবি প্রকাশ করেছে। এই শহরের কাছে ভূমিকম্পের উৎপত্তি হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।
ইতালির ভূতাত্ত্বিক জরিপসংস্থা বলছে, স্থানীয় সময় ভোর ৪টা ৩৭ মিনিটের দিকে কয়েক দফায় সাড়ে চার মাত্রার কম্পন অনুভূত হয়েছে। স্কারপেরিয়া শহর থেকে প্রায় আড়াই মাইল দূরে এই ভূমিকম্পের উৎপত্তি হয়েছে।
দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, পূর্ব-সতর্কতা হিসেবে ফ্লোরেন্স এবং বোলোগনা শহরের মধ্যে দ্রুতগতির ট্রেন সেবা বন্ধ করে দেয়া হয়েছে। ভূমিকম্প কেন্দ্রের কাছের শহরের স্কুল, কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশেষজ্ঞরা শহরের ভবনের অবকাঠামো নিরাপত্তা তল্লাশি করে দেখছেন। ১০০ বছর আগে এই অঞ্চলে শক্তিশালী এক ভূমিকম্পে ১০০ জনের প্রাণহানি ঘটেছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft