রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
ক্রীড়া সংবাদ
এসএ গেমস
ছেলেদের পর মেয়েদের গলায়ও স্বর্ণপদক
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 8 December, 2019 at 4:56 PM
ছেলেদের পর মেয়েদের গলায়ও স্বর্ণপদকছেলেদের রিকার্ভ দলগত ইভেন্টের পর মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টেও স্বর্ণপদক জিতলো বাংলাদেশ। দুটি ইভেন্টের ফাইনালেই শ্রীলঙ্কার দলকে হারিয়েছে বাংলাদেশ। সবমিলিয়ে চলতি আসরে বাংলাদেশের স্বর্ণপদকের সংখ্যা এখন দাঁড়ালো ৯।
রোববার (৮ ডিসেম্বর) পোখরার রঙ্গশালা আরচারি রেঞ্জে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালের শ্রীলঙ্কাকে ৩-২ সেটে হারিয়ে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে লড়াই করেন রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেল। শ্রীলঙ্কার হয়ে লড়েন রবিন কাভিশ, সজীব ডি সিলভা ও সান্দান কুমার হেরাথ।
প্রথম সেট বাংলাদেশ জিতে নেয় ৫৫-৫১ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় সেট বাংলাদেশ হারে ৫৫-৫৭ তে। তৃতীয় সেটটি বাংলাদেশ জেতে ৫৪-৫১-এ। আর শেষ সেটটি ৫৪-৫৪ তে ড্র হলেও আগেরগুলোতে এগিয়ে থাকায় ৩-২ সেটে জিতে যায় বাংলাদেশ।
উল্লেখ্য, চলমান এস এ গেমসে বাংলাদেশ থেকে ৬২১ জন অ্যাথলেট অংশ নিচ্ছে। প্রতিযোগিতায় ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। ডিসিপ্লিনগুলো হলো- আর্চারি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফুটবল, গলফ, ফেন্সিং, খো খো, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, কারাতে, শুটিং, স্কোয়াশ, সাঁতার, ক্রিকেট, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।
আর সবমিলিয়ে এবারের আসরে মোট ৩২৫০জন অ্যাথলেট অংশ নিচ্ছেন। ১ হাজার ১১৯টি পদকের জন্য লড়বেন ক্রীড়াবিদরা। তার মধ্যে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft