রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
ধৈর্য্য ধরলে আ’লীগে মূল্যায়ন আছে : কাদের
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Saturday, 7 December, 2019 at 3:53 PM
ধৈর্য্য ধরলে আ’লীগে মূল্যায়ন আছে : কাদেরধৈর্য্য ধরলে আওয়ামী লীগে মূল্যায়ন আছে। তার প্রমাণ আমি। মনে রাখবেন, একটা কথা আছে। 'সময়ের আগেও হবে না, ভাগ্যের চেয়ে বেশি কিছুও হবে না'  বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শনিবার (৭ ডিসেম্বর) সকালে লালদীঘির মাঠে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাদের বলেন, রাজনীতি বীরের জন্য, কালপুরুষ এর জন্য, কাপুরুষেরা কখনও সফল হতে পারে না। আজ নেতা হতে না পারলে কাল হবেন। দল ত্যাগী আর নিবেদিতদের মূল্যায়ন অবশ্যই করবে। এখন নেতৃত্বে আসবে দলের প্রতি নিবেদিতপ্রাণ পরিচ্ছন্ন ইমেজের কর্মীরা।
তিনি বলেন, শুদ্ধি অভিযান সফল করতে হবে। সব প্রধানমন্ত্রীর নজরদারিতে আছে। কখন কে জালে আটকাবে জানি না।
চট্টগ্রামের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, চট্টগ্রাম যেন খারাপ খবরের শিরোনাম না হয়, এইটাই প্রত্যাশা। এই নগরীততে মেট্রোরেল হবে, টানেলের কাজ চলছে, চার-ছয় লেন হয়েছে রাস্তা। আজ বাদল নেই, তাকে স্মরণ করেই বলছি, কালুরঘাটে রেল-সড়কে দুটি সেতুই নির্মিত হবে।
তিনি আরো বলেন, মাস্তানি করে নেতা হওয়ার দিন শেষ। ব্যানারে বড় ছবি দিয়ে, স্লোগান দিয়ে, বিশৃঙ্খলা করে আর মাস্তানি করে নেতা হওয়ার দিনও শেষ।  
এ সময় ঢাকার উদাহরণ টেনে তিনি বলেন, ঢাকার সম্মেলনে যারা ব্যানার পোস্টার বেশি করেছে তাদের সবাইকে বাদ দিয়ে দেয়া হয়েছে কাজেই সাবধান।
বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, যারা মনে করেন একটা ধাক্কা দিলেই আওয়ামী লীগের পতন হবে তারা বোকার স্বর্গে বাস করছেন। ফখরুল সাহেব, বিদায় ঘণ্টা আওয়ামী লীগের বাজাবে না। নির্বাচনই পারে ক্ষমতার পালা বদল করতে। টেমস নদীর ওপার থেকে চক্রান্ত করে নির্দেশ দিয়ে বিশৃঙ্খলা তৈরির স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে থাকবে। দশ বছরে দশ মিনিট আপনারা আন্দোলন কর‍তে পারেন নি। খালেদা জিয়া দুই বছর কারাগারে কিন্তু আপনারা দুই মিনিটও রাস্তায় দাঁড়াতে পারেন নি।
এর আগে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ফজলে করিমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম এ সালামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, পানিসম্পদ উপমন্ত্রী ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft