রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ইসরায়েলে হামলার জন্য ইরাকে ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে ইরান : পেন্টাগন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 5 December, 2019 at 8:05 PM
ইসরায়েলে হামলার জন্য ইরাকে ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে ইরান : পেন্টাগনমধ্যপ্রাচ্যে অবস্থানরত মার্কিন সেনা এবং যুক্তরাষ্ট্রের মিত্রদের ওপর হামলা চালানোর জন্য গোপনে ইরাকে ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে ইরান। মার্কিন প্রতিরক্ষা বিভাগ পেন্টাগন এবং দেশটির কয়েকটি গোয়েন্দা সংস্থা এই দাবি করেছে।
মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে অস্ট্রেলিয়াভিত্তিক সংবাদমাধ্যম নাইন নিউজ এক প্রতিবেদনে জানায়, সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইরানের ক্ষেপণাস্ত্র স্থানান্তর চোখে পড়েছে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর। এ সময় বাগদাদে স্বল্প পাল্লার অনেক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে তেহরান।
মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো বলছে, ইরাকে পাঠানো ইরানি ক্ষেপণাস্ত্রগুলো খুবই স্বল্প-পাল্লার। তবে উদ্বেগের বিষয় হলো- এগুলোর সাহায্যে মধ্যপ্রাচ্যে অবস্থিত মার্কিন সেনাদের ওপর হামলা চালাতে পারে তারা। এমনকি যুক্তরাষ্ট্রের মিত্রদের ওপর, বিশেষ করে ইসরায়েলে এসব ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এ দিকে ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানায়, ৯৬৫ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এমন ক্ষেপণাস্ত্র ইরাকে পাঠিয়েছে ইরান। এগুলোর সাহায্যে সহজেই বাগদাদ থেকে তেল আবিবে হামলা চালানো সম্ভব।
যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোর এমন তথ্যের প্রেক্ষিতে এখন পর্যন্ত কিছু জানায়নি ইরান। অবশ্য তেহরান বলে আসছে, তারা কখনোই আগ বাড়িয়ে যুদ্ধে জড়াবে না। তবে কেউ আক্রমণ করলে তাদের ছাড়ও দেওয়া হবে না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft