মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
‘বড়দিনের উপহারের’ জন্য যুক্তরাষ্ট্রকে প্রস্তুত হতে বলল উত্তর কোরিয়া
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 4 December, 2019 at 7:32 PM
‘বড়দিনের উপহারের’ জন্য যুক্তরাষ্ট্রকে প্রস্তুত হতে বলল উত্তর কোরিয়া‘বড়দিনের উপহারের’ জন্য যুক্তরাষ্ট্রকে প্রস্তুত হতে সতর্ক করে দিয়েছে উত্তর কোরিয়া। তবে এই উপহার কী হবে তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। বড়দিন উপলক্ষে উত্তর কোরিয়ার দেওয়া উপহার যুক্তরাষ্ট্রের স্বস্তির কিংবা বিব্রতকর- এই দুটির যে কোনোটি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের উদ্দেশে ‘বড়দিনের উপহার’ পাঠাবে উত্তর কোরিয়া। কিন্তু এই উপহার কী ধরনের হবে তা এখনই বলা যাচ্ছে না। দুটি দেশের মধ্যে চলমান আলোচনাই উপহারের ধরন নির্ধারণ করে দেবে।
উত্তর কোরিয়ার হুমকিস্বরূপ মন্তব্যকে অনেকে ব্যাখ্যা করছেন এভাবে- দূর পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা স্থগিত করতে পারে দেশটি। যদিও এখন পর্যন্ত নিশ্চিতভাবে কিছুই বলা যাচ্ছে না। কেউ কেউ বলছে, উল্টোটাও হতে পারে। বড়দিনকে সামনে রেখে হয়তো দূর পাল্লার আরও একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে পারে পিয়ংইয়ং।
এ সম্পর্কে যুক্তরাষ্ট্র ইস্যুতে কাজ করা উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস প্রেসিডেন্ট রি থায় সং বলেন, পুরো বিষয়টিই যুক্তরাষ্ট্রের ওপর নির্ভর করছে। কী ধরনের উপহার নেবে সেটা তারা নিজেরাই নির্বাচন করবে।
এর আগে ২০১৭ সালের জুলাই মাসের ছুটির দিনে প্রথম আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে যুক্তরাষ্ট্রকে ‘উপহার’ দিয়েছিল উত্তর কোরিয়া। এবার ‘বড়দিনের’ উপহারও তেমনটি হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে পিয়ংইয়ং কর্তৃপক্ষ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft