রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
সরকার চেয়ার-টেবিল-কাগজ সব খেয়ে ফেলছে : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 November, 2019 at 7:59 PM
সরকার চেয়ার-টেবিল-কাগজ সব খেয়ে ফেলছে : ফখরুলএ সরকার চেয়ার-টেবিল-কাগজ সব খেয়ে ফেলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ফ্যান্টাসি মুনতাসির নাটকের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, এ নাটকে একটি চরিত্র ছিল, সে যা পেত, তাই খেয়ে ফেলত। এ সরকারের পেটে এখন অনেক ক্ষুধা। সরকার চেয়ার-টেবিল-কাগজ সব খেয়ে ফেলছে। এ সরকারের একটাই মাত্র উদ্দেশ্য, যে কোনোভাবে ক্ষমতায় থেকে শুধুমাত্র লুটপাট করা। নিজেরা বিত্তশালী হওয়া এবং টাকা-পয়সা বিদেশে পাচার করা।
শুক্রবার (২২ নভেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে স্বেচ্ছাসেবক দল।
ফখরুল বলেন, তারেক রহমানের নিন্দুকেরা বলে থাকেন, তিনি বিদেশে থেকে রাজনীতি করছেন এবং জন্মসূত্রে তিনি রাজনীতির নেতৃত্বে এসেছেন। তারেক রহমান উত্তরাধিকার সূত্রে রাজনীতিতে আসেননি। রাজনীতির মধ্যে তার জন্ম হয়েছে। তিনি যখন তিন-চার বছরের শিশু, তখন এদেশে স্বাধীনতা যুদ্ধ হয়েছে তার বাবার ‘ঘোষণা’র মধ্য দিয়ে। তারেক রহমান যখন তিনি কৈশোর পার করেছেন, তখন তার মা গণতন্ত্রের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। তিনি সে পরিবারে জন্ম নিয়ে নেতৃত্বের যাবতীয় গুণাবলী অর্জন করেছেন। তারেক রহমান দুই সূত্রেই নেতা। তিনি জন্মসূত্রেও নেতা, আবার অল্প সময়ে নেতৃত্বের সব গুণাবলী অর্জন করেও তিনি নেতা।
আলোচনা সভায় মির্জা ফখরুলসহ অন্যান্য নেতারা অংশ নেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
দীর্ঘ ১০-১২ বছর ধরে আমরা এ অবস্থার মধ্যে আছি। হতাশ হওয়ার কিছু নেই। নেলসন মেন্ডেলা ২৭ বছর জেলে ছিলেন। আমাদের পাশের দেশ, যাদের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত খারাপ, সেই মিয়ানমারের নেত্রী অং সান সু চি ২২ বছর গৃহবন্দি ছিলেন। শেষ পর্যন্ত গণতন্ত্রের মুক্তি হয়েছে, গণতন্ত্রের জয় হয়েছে, যোগ করেন ফখরুল।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদিন, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft