শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পুঠিয়া উপজেলা বেশীর ভাগ কর্মকর্তা কর্মস্থলে অনুপস্থিত
রাজশাহী ব্যুরো :
Published : Wednesday, 20 November, 2019 at 5:38 PM
পুঠিয়া উপজেলা বেশীর ভাগ কর্মকর্তা কর্মস্থলে অনুপস্থিতকর্তৃপক্ষের নজরদারীর অভাবে রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের অধিংশ সরকারী কর্মচারী ও কর্মকর্তা নানা অযুহাতে কর্মস্থলে অনুপস্থিত থাকেন। এর ফলে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন উপজেলার পরিষদে সেবা নিতে আসা সাধারণ মানষ চরম হয়রানীর শিকার হচ্ছেন বলে জানা যায়।
বুধবার সকাল ১১টার সময় উপজেলার দেখা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান ১৫ দিনের ছুটিতে ভারতে রয়েছেন। এছাড়া উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা অনুপস্থিত রয়েছেন।
এছাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমা আখতার উপস্থিত থাকলেও আবাসিক মেডিকেল কর্মকর্তাসহ ২৮ জন চিকিৎসকরে স্থলে বর্তমানে সেখানে রয়েছেন ১৩ জন। এর মধ্যে আজ কর্মস্থলে উপস্থিত আছেন মাত্র ৫ জন। দপ্তরগুলোতে দেখা গেছে বেশীর ভাগ অফিস কক্ষের দরজা বন্ধ থাকলেও তালা খোলা ছিল। কর্মকর্তাগণ অনুপস্থিতির বিষয় জানতে চাইলে উক্ত দপ্তরগুলোতে কর্মরত কর্মচারীরা বলেন, স্যার অফিসের কাজে শহরে গেছেন।
প্রতিদিনই একই অবস্থায় বিরাজ করে পরিষদের দপ্তর গুলো। কর্মকর্তাদের এ রকম অনুপস্থিতের কারণে জনভোগান্তি বাড়ছে। উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে সরকারী সেবা নিতে আসা সাধারণ মানুষ অভিযোগ তুলে বলেন, আগত শতশত লোকজন শুধুমাত্র কর্মকর্তাদের অনুপস্থিতির কারণে দফায় দফায় হয়রানীর শিকার হচ্ছেন। এছাড়া তারা সময়মত সঠিক সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।
পুঠিয়া উপজেলা ভূমি কর্মকর্তা ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ বলেন, ইউএনও স্যার ছুটিতে থাকায় বর্তমানে আমি দ্বায়িত্বে রয়েছি। কোন কোনে দপ্তরে কর্মকর্তাগণ অনুপস্থিত রয়েছেন সেটা আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা চেয়ারম্যান জিএম হীরা বাচ্চু বলেন, কর্মকর্তারা কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি আমার জানা নেই। বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা ছুটিতে দেশের বাহিরে রয়েছেন। অপরদিকে যে সকল কর্মকর্তারা কর্মস্থলে অনুপস্থিত আছেন, তাদের বিরুদ্ধে একটি তালিকা তৈরি করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft