রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
রাজধানীতে গণপরিবহনের সংকট, ভোগান্তিতে যাত্রীরা
ঢাকা অফিস :
Published : Wednesday, 20 November, 2019 at 4:19 PM
রাজধানীতে গণপরিবহনের সংকট, ভোগান্তিতে যাত্রীরা‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর প্রতিবাদে এবং আইনের কিছু বিধান সংশোধনের দাবিতে সারাদেশে চলমান পরিবহন ধর্মঘটের প্রভাব পড়েছে রাজধানীতেও।
বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে গণপরিবহনের তীব্র সংকট দেখা গেছে। বাস না পেয়ে দীর্ঘক্ষণ রাস্তায় অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। অনেকে পায়ে হেঁটেই গেছেন অফিসে। গণপরিবহনের সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে স্কুলগামী শিক্ষার্থী ও নারীরা।
সরেজমিনে দেখা যায়, রাজধানীর সড়কগুলোতে গণপরিবহনের অপেক্ষায় যাত্রীদের উপচেপড়া ভিড়। অনেকে গাড়ি না পেয়ে মোটরসাইকেল ও প্রাইভেট কার দিয়ে রাইড শেয়ার করছেন।
কারওয়ান বাজার মোড়ে বাসের অপেক্ষায় থাকা অফিসগামী কয়েকজন কর্মজীবী জানান, রাস্তায় বাস কম বিষয়টি জানতে পেরে আগেই অফিস থেকে বের হয়েছেন তারা। কিন্তু কোনো লাভ হয়নি, দেড়ঘণ্টা দাঁড়িয়ে থেকে বাসে উঠতে পারছেন না। অনেকক্ষণ পরপর একটা বাস এলেও ভিড়ের কারণে উঠতে পারছেন না।
মিরপুর ১২ নম্বর সেকশন থেকে যেসব গণপরিবহন ছাড়ে সেগুলোর চালকরা বলছেন, মিরপুর ১২ নম্বর ছেড়ে গাড়ি ১০ নম্বরে যেতেই মামলা খাওয়া লাগে। গাড়ির কাগজপত্র সবকিছু ঠিকঠাক থাকার পরও কোনো না কোনো দোষ ধরে পুলিশ মামলা দেবেই। আর এখন তো পাঁচ হাজার টাকার নিচে কোনো মামলা নেই। তাই এ আইন প্রত্যাহারের দাবিতে বুধবার থেকে ধর্মঘট হলেও বেশিরভাগ ড্রাইভার মঙ্গলবার থেকেই গাড়ি বের করেননি।
এদিকে, রাস্তায় গণপরিবহনের সংকট থাকায় উবার, পাঠাওসহ বিভিন্ন রাইড শেয়ারিং অ্যাপসের রাইডারদের চাহিদা রয়েছে অনেক। কিন্তু বেশিরভাগ মোটরসাইকেল রাইডার অ্যাপস ছাড়া সরাসরি যাত্রীদের সঙ্গে ভাড়া ঠিক করে যাচ্ছেন। এ ক্ষেত্রে অতিরিক্ত ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft