বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
এবার সৌদি পতাকাবাহী জাহাজ জব্দ করল হুথিরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 19 November, 2019 at 7:49 PM
এবার সৌদি পতাকাবাহী জাহাজ জব্দ করল হুথিরালোহিত সাগর থেকে সৌদি আরবের পতাকাবাহী একটি জাহাজ জব্দ করেছে ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থি হুথি বিদ্রোহীরা। সোমবার (১৮ নভেম্বর) এক বিবৃতিতে এমনটাই দাবি করেছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট।
কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালকির এ সংক্রান্ত একটি বিবৃতি এরই মধ্যে সৌদির গণমাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে। যদিও হুথিদের জব্দকৃত জাহাজটিতে ঠিক কত সংখ্যক ক্রু বা জনবল ছিল সে সম্পর্কে বিবৃতিতে কিছুই জানানো হয়নি।
মোহাম্মদ আলী নামে বিদ্রোহী গোষ্ঠীটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ‘রয়টার্সকে’ বলেন, ‘আমাদের বাহিনী লোহিত সাগর থেকে একটি সন্দেহজনক জাহাজ জব্দ করেছে। যদিও জব্দকৃত জাহাজের ক্রুদের সঙ্গে এখন পর্যন্ত ভালো আচরণ করা হচ্ছে। সবধরনের আইনি প্রক্রিয়া সম্পন্ন করে জাহাজটি পুনরায় ছেড়ে দেওয়া হবে।’
এর আগে গত রবিবার (১৭ নভেম্বর) ‘সৌদি প্রেস এজেন্সি’ জানিয়েছে, ইয়েমেন সীমান্তে দায়িত্ব পালনের সময় সৌদির দুই সেনা সদস্যকে হত্যা করা হয়েছে। হুথি বিদ্রোহীদের হাতে নিহত সেনাদের নাম আল গামিদি ও বদর ইসা ইসসিলমি। তবে ঠিক কখন এবং কেমন পরিস্থিতিতে তাদের হত্যা করা হয় সে সম্পর্কেও বিস্তারিত জানা যায়নি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft