রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন গেলেন নওয়াজ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 19 November, 2019 at 4:24 PM
এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন গেলেন নওয়াজচিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে দোহার উদ্দেশে রওনা হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দোহা থেকে তিনি লন্ডন যাবেন।
মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে লাহোর বিমানবন্দরের হজ টার্মিনাল থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে পাকিস্তান ত্যাগ করেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের সুপ্রিমো।
এ খবর দিয়ে দেশটির সংবাদ মাধ্যম দ্য ডন জানিয়েছে, বিমানবন্দরে আসার পথে দলের হাজার হাজার নেতাকর্মীকে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে নওয়াজকে অভিবাদন জানান। এ সময় অনেককে তসবিহ হাতে তার সুস্বাস্থ্য কামনা করে প্রার্থনা করতে দেখা যায়।
সাবেক পাক প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ব্যক্তিগত চিকিৎসক ড. আদনান খান, দলের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ, দলের নেতা মো. ইরফান ও আবিদুল্লাজ জান।
কোনো শর্তছাড়াই ইমরান খানের সরকার এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে তার নাম বাদ দেওয়ায় তিনি পাকিস্তান ত্যাগের অনুমতি পেয়েছেন।
এ ব্যাপারে পিএমএল-এনের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব জানিয়েছেন, শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য লন্ডন যেতে অনুমতি দেন।
চার সপ্তাহ সেখানে থাকতে পারবেন তিনি। তবে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে সময় বাড়ানো যাবে।
এর আগে পাকিস্তান সরকার জানিয়েছিল- নওয়াজ শরিফকে বিদেশ যেতে হলে সাত থেকে সাড়ে ৭ বিলিয়ন ডলারের ইনডেমনিটি বন্ড দিতে হবে।
তবে লাহোর হাইকোর্ট সেই শর্ত বাদ দেয়ার নির্দেশ দিয়ে বলেছেন, শর্তছাড়াই নওয়াজকে বিদেশে যেতে দিতে হবে। আর দেশটির সরকার রোববার জানিয়েছে, হাইকোর্টের নির্দেশ মন্ত্রিপরিষদের আকাঙ্ক্ষারই প্রতিফলন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft