বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
এক দলের পক্ষে এই সরকারকে ক্ষমতাচ্যুৎ করা সম্ভব নয় : রব
কাগজ ডেস্ক :
Published : Monday, 18 November, 2019 at 8:16 PM
এক দলের পক্ষে এই সরকারকে ক্ষমতাচ্যুৎ করা সম্ভব নয় : রব দেশে আইনের শাসন নেই দাবি করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, পুলিশ ব্যবহার করে এই সরকার টিকে আছে। পুলিশ ছাড়া রাস্তায় নামলে সরকার বুঝবে কত ধানে কত চাল।
তিনি বলেন, এই মুহূর্তে দরকার জনগণের সরকার। এই মুহূর্তে দরকার স্বাধীনতার সরকার।
সোমবার (১৮ নভেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এ সব কথা বলেন। জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ঢাকা মহানগর সমন্বয় কমিটি এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে রব বলেন, এই সরকারকে ক্ষমতাচ্যুৎ করা এক দলের পক্ষে সম্ভব নয়। এই সরকারের পতনের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের জনগণ পিষ্ট হচ্ছে জানিয়ে তিনি বলেন, পৃথিবীর কোথাও পেঁয়াজের দাম ২৫০ টাকা নেই। দেশের ২৫ টাকার পেঁয়াজ ২৫০ টাকায় কিনতে হচ্ছে। দাম বেড়েছে ১০ গুণ। চালের দামসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়েছে। বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।
আ স ম আব্দুর রব বলেন, বিমানে করে পেঁয়াজ আমদানি করতে হয়। আমদানি করতে যে টাকা খরচ হয়েছে তা কৃষকের হাতে দিলে দেশে যে পেঁয়াজ উৎপাদন হতো তাতে চাহিদা মেটানোর পরে রফতানিও করা যেত। সরকারের পেঁয়াজ আমদানি ব্যর্থতার পরিচয়।
জেডিসির সহ-সভাপতি তানিয়া রবের সভাপতিত্ববে মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া, স্বাধীন মো. স্বপন, অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft