বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
দুবাই এয়ার শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Sunday, 17 November, 2019 at 8:26 PM
দুবাই এয়ার শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীবিশ্বের অন্যতম বৃহত্তম এয়ার শো ‘দুবাই এয়ার শো-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার স্থানীয় সময় সকালে দুবাই ওয়ার্ল্ড সেন্টারে (ডিডব্লিউসি) জমকালো আয়োজনে ১৬তম দুবাই এয়ার শো’র উদ্বোধন করা হয়।
রোববার থেকে শুরু হওয়া এই এয়ারশো শেষ হবে আগামী ব্রহস্পতিবার। প্রতিদিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুবাইয়ের আকাশে দ্বিবার্ষিক এই এয়ার শোটি অনুষ্ঠিত হবে।
এটি বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে সফল এয়ার শো এবং মধ্যপ্রাচ্য, এশিয়া ও আফ্রিকা বৃহত্তম এরোস্পেস ইভেন্ট। এতে অংশ নিচ্ছে ১৬০ দেশের প্রায় ১৩শ কোম্পানি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে এই এয়ারশোতে অংশ নেন। পরে তিনি দুবাই ওয়ার্ল্ড সেন্টারে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফ্লাইং ডিসপ্লে উপভোগ করেন।
এ বছর সারা বিশ্বের ৮৭ হাজারের বেশি ট্রেড ভিজিটর ও ১ হাজার ৩শ’র বেশি এক্সিবিটর দুবাইয়ের ভবিষ্যৎ বিমানবন্দর দুবাই ওয়ার্ল্ড সেন্টারে এ উপলক্ষে সমবেত হয়েছেন। এটি ২০১৭ সালে অনুষ্ঠিত এয়ারশো সাফল্যকে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে।
১৯৮৯ সালে দুবাই এয়ার শোটি প্রথম প্রদর্শিত হয়। এটি এখন বেসামরিক বিমান শিল্পের জন্য একটি বৈশ্বিক প্ল্যাটফর্মে পরিণত হয়েছে।
প্রধানমন্ত্রী দুবাই এয়ার শো-২০১৯ ও অন্যান্য অনুষ্ঠানে যোগ দিতে চার দিনের সরকারি সফরে শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাত পৌঁছান। চারদিনের সফর শেষে আগামী ১৯ নভেম্বর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft