মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
অবশেষে বিনা শর্তে বিদেশ যাচ্ছেন নওয়াজ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 17 November, 2019 at 5:16 PM
অবশেষে বিনা শর্তে বিদেশ যাচ্ছেন নওয়াজনানা জল্পনা-কল্পনার পর অবশেষে কোনো শর্ত ছাড়াই চিকিৎসা সেবা নিতে বিদেশ গমনের অনুমতি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। শনিবার (১৬ নভেম্বর) দেশটির সর্বোচ্চ আদালতের এক রায়ে এই অনুমতি দেওয়া হয়।
লাহোর হাইকোর্ট থেকে পাঠানো সেই রায়ে বলা হয়, চিকিৎসার জন্য নওয়াজ শরিফ মোট চার সপ্তাহ পর্যন্ত বিদেশে অবস্থান করতে পারবেন। যদিও সে ক্ষেত্রে আর কোনো শর্ত দেওয়া হয়নি। তবে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ ও তার ছোট ভাই শেহবাজ শরীফকে অবিলম্বে এই বিদেশ সফরের বিস্তারিত তথ্য আদালতে লিখিত আকারে জমা দিতে বলা হয়েছে।
এ দিকে আদালতের এই রায় প্রসঙ্গে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘রায় নিয়ে এখন আর কোনো মন্তব্য করার নেই। বর্তমানে রাজনীতির চেয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ তার (নওয়াজ শরীফ) শারীরিক অবস্থা। এ মুহূর্তে ওনার সুস্থতার প্রতিই বেশি জোর দেওয়া উচিত। সম্পূর্ণ মানবিক দৃষ্টিকোণ থেকে এই পরিবারটিকে সব ধরনের সুযোগ-সুবিধা হচ্ছে।’
অপর দিকে বিশ্লেষকদের মতে, পাকিস্তানের সবচেয়ে দীর্ঘ সময়কার প্রধানমন্ত্রী ছিলেন এই নওয়াজ শরীফ। ২০১৭ সালে নিজের তৃতীয় দফা ক্ষমতায় থাকাকালীন দুর্নীতির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হন তিনি। মূলত এরপর নানা নাটকীয়তার মাধ্যমে কারাগারে পাঠানো হয় তাকে।
সেই কারাগারে থাকা অবস্থায় গত ২২ অক্টোবর হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে টানা দুই সপ্তাহ চিকিৎসা শেষে গত ১৩ নভেম্বর নওয়াজ শরীফকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।
মূলত তখনই চিকিৎসকরা তাকে বিদেশ পাঠানোর পরামর্শ দিলে সরকারও এতে ইতিবাচক সাড়া প্রদান করে। এবার আদালত থেকেও সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হলো। যে কারণে এখন তার বিদেশ সফরে আর কোনো বাধাই থাকল না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft