মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীরে যাত্রীবোঝাই গাড়ি খাদে, নিহত ১৬
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 13 November, 2019 at 7:47 PM
কাশ্মীরে যাত্রীবোঝাই গাড়ি খাদে, নিহত ১৬ভারত অধিকৃত কাশ্মীরে একটি যাত্রীবাহী গাড়ি সড়ক থেকে ছিটকে নিচে ৫শ ফুট নিচে পড়ে গেলে নারী ও শিশুসহ কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। গাড়ির মাত্র একজন যাত্রী বেঁচে আছেন। তবে তার অবস্থাও আশঙ্কাজনক।
মঙ্গলবার স্থানীয় সময় বিকাল তিনটার দিকে জম্মু-কাশ্মীরের দোদা শহরের কাছে ওই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।
দুর্ঘটনা সম্পর্কে দোদা জেলার পুলিশ কর্মকর্তা মুমতাজ আহমেদ জানান, লিঙ্ক রোড থেকে বাতোতে-দোদা মহাসড়কে আসার সময় যাত্রীবাহী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ৫শ ফুট গভীর খাদে পড়ে যায়। গাড়িটি কালিনি জেলার মারমাত এলাকা থেকে রওয়ানা হয়েছিল। এর গন্তব্য ছিলো গোয়া গ্রাম। দুর্ঘটনার সময় এতে মোট ১৭ জন যাত্রী ছিল।
তাৎক্ষণিকভাব দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে ওই পুলিশ কর্মকর্তা প্রাথমিকভাবে ধারণা করছেন, চালকের গাফিলতির কারণেই দুর্ঘটনা ঘটেছে। কেননা পাহাড়ি রাস্তায় বাঁক নেয়ার সময় চালক মোবাইল ফোনে কথা বলায় ব্যস্ত ছিলেন। ফলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ৫শ ফুট গভীর খাদে পড়ে যায়। এ দুর্ঘটনায় গাড়িচালক নিজেও নিহত হয়েছেন বলে জানা গেছে।
এ দুর্ঘটনায় তিন শিশু ও চার নারীসহ মোট ১৬ জন প্রাণ হারিয়েছেন। মাত্র একজন যাত্রী বেঁচে আছেন। তৈমুর নামের ওই আহত ব্যক্তিকে কাশ্মীরের এক সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে উন্নতমানের চিকিৎসার জন্য জম্মুর স্পেশাল হাসপাতালে রেফার করেছের সরকারি হাসপাতালের চিকিৎসকরা।
কাশ্মীর রাজ্যে সড়ক দুর্ঘটনা অতি সাধারণ বিষয়। এ সম্পর্কে দোদা শহরের বাসিন্দা মোহাম্মদ রশিদ বলেন, ‘এখানকার বেশিরভাগ গাড়ি পুরানো। রাস্তাগুলি খারাপ এবং গাড়ির সংখ্যাও অপ্রতুল। ফলে বেশিরভাগ সময়ই গাড়িগুলো ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করে থাকে। এসব দেখার কেউ নেই। বেশিরভাগ চালকও প্রশিক্ষণপ্রাপ্ত নয়। এসব দেখলে মনে হয়, আমরা যেন আল্লাহর করুণায় বেঁচে রয়েছি।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft