বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
শহরে পর্যটক টানতে নারী পুলিশদের ‘হট প্যান্ট’পরার নির্দেশ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 13 November, 2019 at 7:47 PM
শহরে পর্যটক টানতে নারী পুলিশদের ‘হট প্যান্ট’পরার নির্দেশশহরে পর্যটক টানতে এক অভিনব উদ্যোগ নিয়েছেন লেবাননের ম্যাটন জেলার ব্রুমানা শহরের মেয়র পিয়েরে আক্সার! যা নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে বিতর্ক। তার নির্দেশ, নিজ এলাকার মধ্যে নারী পুলিশ সদস্যদের হট প্যান্ট পরতে হবে। মাস খানেক আগের সেই নির্দেশ অনুযায়ী ইতিমধ্যেই বদলে গেছে তাদের ইউনিফর্মও। বর্তমানে পথে-ঘাটে মাথায় লাল টুপি সঙ্গে কালো রঙের হট প্যান্ট আর টি-শার্ট পরে ট্রাফিক-সহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব সামলাতে দেখা যাচ্ছে একদল সুন্দরী তরুণীকে। কালো টি-শার্টের এক কোনায় লেখা রয়েছে ‘POLICE’।
জি নিউজের খবর, অদ্ভুত এই সিদ্ধান্ত নিয়েছেন লেবাননের ম্যাটন জেলার ব্রুমানা শহরের মেয়র পিয়েরে আক্সার। ব্রুমানার মেয়রের এই সিদ্ধান্ত নিয়ে শহরে বিতর্ক চললেও এর পেছনে নির্দিষ্ট কয়েকটি কারণ রয়েছে বলে জানাচ্ছেন পিয়েরে আক্সার। মেয়রের যুক্তি, শহরে পর্যটক টানতেই এখানকার নারী পুলিশদের হট প্যান্ট পরার নির্দেশ দিয়েছেন তিনি। শুধু তাই নয়, পুলিশ সদস্যদের দীর্ঘদিনের ইউনিফর্মের আধুনিকীকরণের জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্রুমানার মেয়রের মতে, একটা সময় মেয়েদের জিন্স পরাকেও অশালীন পোশাকের তালিকায় রাখা হতো। তবে বর্তমানে মানুষের ভাবনা চিন্তায় বদল এসেছে। তাই পুলিশের ইউনিফর্মেরও পরিবর্তন হওয়া জরুরি।
বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ হইচই শুরু হয়ে গেছে। তবে ব্রুমানা শহরের নারী পুলিশরা মেয়রের এই সিন্ধান্তে বেশ খুশি।
সংবাদ মাধ্যমকে এই পুলিশ সদস্যরা জানান, তারা সবাই শিক্ষার্থী। বয়স ২০-এর কোঠায়।বিষয়টি উপভোগ করছেন তারা। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft