রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ইসরায়েলি রকেট হামলায় ফিলিস্তিনি কমান্ডার নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 12 November, 2019 at 7:00 PM
ইসরায়েলি রকেট হামলায় ফিলিস্তিনি কমান্ডার নিহতগাজা উপত্যকায় মঙ্গলবার টার্গেট হামলা চালিয়ে ইরান সমর্থিত ফিলিস্তিনি গোষ্ঠী ইসলামিক জিহাদের এক শীর্ষ কমান্ডারকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনি জিহাদি গোষ্ঠীটি এক বিবৃতিতে তাদের নেতার নিহত হওয়ার কথা স্বীকার করেছে। নিহতের নাম বাহা আবু আল আত্তা (৪২)।
গাজার এই ইসলামিক গোষ্ঠীটি বলছে, মঙ্গলবার ভোরের দিকে গাজা উপত্যকার শেজাইয়া জেলায় কমান্ডার বাহা আবু আল-আত্তার বাসভবন লক্ষ্য করে রকেট হামলা চালায় ইসরায়েলি সামরিক বাহিনী। তাদের ছোড়া বোমা ভবনের ছাঁদ ফুটো করে ভেতরে ঢোকার পর বিস্ফোরণ ঘটে। এতে কমান্ডার আল-আত্তা নিজ বাড়িতেই মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু'জন।
এ ঘটনার পরপরই ইসলামিক জিহাদ ইসরায়েলের ভূখণ্ডে রকেট হামলা চালিয়েছে। বন্দর নগরী আশদদ থেকে ২০ কিলোমিটার দূরে সাইরেনের শব্দ শোনা গেছে। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি সামরিক বাহিনী আয়রন ডোম ব্যবহার করে মাঝ আকাশে রকেট আটকে দিয়েছে।
তবে এই রকেট হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পূর্ব সতর্কতা হিসেবে পুলিশে গাজা উপত্যকার আশপাশের সড়ক বন্ধ করে দিয়েছে।
এদিকে, সিরিয়ার রাজধানী দামেস্কেও ইসলামিক জিহাদের কর্মকর্তাদের বাড়ি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, ক্ষেপণাস্ত্র হামলায় ইসলামিক জিহাদের ওই কমান্ডারের ছেলে নিহত হয়েছেন।
ইসলামিক জিহাদের কমান্ডার বাহা আবু আল-আত্তার এই হত্যার ঘটনায় গাজা উপত্যকার ক্ষমতাসীন দল হামসের জন্য কঠিন চ্যালেঞ্জ তৈরি করতে পারে বলে ধারণা করা হচ্ছে। ২০১৪ সালের যুদ্ধের পর থেকে ইসরায়েলের সঙ্গে চুক্তি মেনে চলার চেষ্টা করছে হামাস।
ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, আল-আত্তার বিরুদ্ধে অভিযান চালানে অনুমতি দিয়েছিলেন প্রেসিডেন্ট বেনইয়ামিন নেতানিয়াহু।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft