মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
সারাদেশ
দিনাজপুরে আগুনে ৩টি দোকান সম্পূর্ণভাবে ভস্মিভুত
দিনাজপুর সংবাদদাতা:
Published : Saturday, 9 November, 2019 at 2:48 PM
দিনাজপুরে আগুনে ৩টি দোকান সম্পূর্ণভাবে ভস্মিভুতদিনাজপুর শহরের পাহাড়পুরস্থ রেইন বো মার্কেটে আগুনে ৮টি দোকানের মধ্যে ৩টি দোকান সম্পূর্ণভাবে ভস্মিভুত হয়েছে। এতে প্রায় কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকান মালিকরা।
শনিবার (৯ নভেম্বর) সকাল পৌনে ১১টায় এ ঘটনা ঘটে। দিনাজপুর সদর , বীরগঞ্জ ও কাহারোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৫টি ইউনিট এক ঘণ্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, কুরব্রা আলী মোটরসাইকেল মেকানিক দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পাশের ৮টি দোকানে ছড়িয়ে পড়ে। এতে করে ৩টি দোকান পুরোপুরি ভস্মিভুত হয় এবং আংশিক ক্ষতি হয় আরও ৫টি দোকানের।
পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় ২০ লাখ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে দোকানদাররা। মার্কেটের অন্যান্য দোকানের মালামাল সড়িয়ে দেওয়া হয়।
রেইন বো মার্কেটের ফানিচারের দোকানদার মাসুদ রানা জানান, কুরবান আলীর মোটর সাইকেল মেকানিক দোকানে পেট্রোল ও মোবেল থাকায় মুর্হূতের মধ্যে পাশের দোকানে ছড়িয়ে পড়ায় আগুনের তীব্রতা বৃদ্ধি পাওয়া ক্ষতির পরিমাণ বেশি হয়েছে।
দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্পেশাল অফিসার শহীদুল ইসলাম জানান, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে তদন্ত না করে এ ঘটনার কারণ বলা যাবে না। তবে আশেপাশে পানির ব্যবস্থা না থাকায় কিছুটা বেগ পেতে হলেও এলাকাবাসীর যথেষ্ট সহযোগিতা পাওয়া গেছে।
দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজুল ইসলাম পরিদর্শন শেষে বলেন, শহরের রেইন বো মার্কেটে লাগার সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে রেইন বো মার্কেটের তিনটি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এ ব্যাপারে জেলা প্রশাসকের তরফ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। প্রকৃত কারণ অবশ্যই তদন্তে বেরিয়ে আসবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft