শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ
ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে এলাকা
নওয়াপাড়া পৌর (যশোর) প্রতিনিধি, শামছুজ্জামান মন্টু :
Published : Saturday, 9 November, 2019 at 6:24 AM
ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে এলাকাদীর্ঘ ১৫ বছর পর আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। উপজেলার ৭১ সদস্যবিশিষ্ট নতুন কমিটিতে স্থান পেতে সম্ভাব্য প্রার্থীরা ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নেতাদের ছবি সম্বলিত ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে উপজেলার সর্বত্র। সম্মেলনস্থলকে সাজানো হয়েছে জাঁকজমকপূর্ণভাবে।
স্থানীয় নেতারা জানিয়েছেন কমিটি মনোনয়নের মাধ্যমে হবে না ভোটের মাধ্যমে হবে তা নির্ধারিত হবে সাংগঠনিক অধিবেশনে। যেভাবেই কমিটি হোক না কেন নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। সর্বত্রই সাজ সাজ রব পড়ে গেছে। সম্মেলন সফলভাবে আয়োজনের সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। সম্মেলনস্থল নওয়াপাড়া ইন্সটিটিউট মাঠে তৈরি করা হয়েছে অধিবেশনের জন্য মনোমুগ্ধকর একটি মঞ্চ।
সরেজমিনে সম্মেলনস্থলে বিপুল সাজসজ্জা লক্ষ্য করা গেছে। প্রিয় নেতাকে পদে বসাতে এবং কাউন্সিলরদের সমর্থন আদায়ে অনেকে প্রিয় নেতার ছবিসংবলিত ব্যানার আর ফেস্টুনে সাজিয়েছে সম্মেলন এলাকা। পদ পেতে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি।
আজ বিকেল তিনটায় সম্মেলনের উদ্বোধন করবেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। প্রধান অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য,। প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। আরও উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, যশোর জেলা সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এবং সংসদ সদস্য রণজিৎ কুমার রায়।
বিভিন্ন সূত্রে জানা গেছে, এ বছর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে প্রার্থী রয়েছেন দু’হেভিওয়েট নেতা। তারা হলেন জাতীয় সংসদের সাবেক হুইপ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ আব্দুল ওহাব এবং বর্তমান আহবায়ক নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাবুল। সাধারণ সম্পাদক পদে চারজন প্রার্থীর পক্ষে জোরেসোরে প্রচারণা চালাচ্ছেন দলীয় কর্মী ও তাদের সমর্থকরা। প্রার্থীরা হলেন অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দলের উপজেলা যুগ্ম-আহবায়ক শাহ ফরিদ জাহাঙ্গীর, নওয়াপাড়া পৌরসভার মেয়র উপজেলা যুগ্ম-আহবায়ক সুশান্ত কুমার দাস শান্ত, নওয়াপাড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান ও সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সানা আব্দুল মান্নান। অন্যান্য পদেও রয়েছেন একাধিক প্রার্থী।
সব মিলিয়ে আওয়ামী লীগের অভয়নগর উপজেলা কাউন্সিল অধিবেশনকে ঘিরে আওয়ামী লীগ নেতাকর্মীরা ছাড়াও এলাকার সাধারণ মানুষের মধ্যে ব্যাপক জল্পনা-কল্পনা চলছে। বিশেষ করে নতুন নেতৃত্বে কারা আসছেন সেটা দেখার জন্যে মানুষের মধ্যে কৌতুহল সৃষ্টি হয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft