মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
বলিউডের সর্বোচ্চ আয়ের ঘরে যে ১০ সিনেমা
বিনোদন ডেস্ক :
Published : Friday, 8 November, 2019 at 7:23 PM
বলিউডের সর্বোচ্চ আয়ের ঘরে যে ১০ সিনেমাভালো সিনেমা নির্মানের জন্য সব পরিচালের স্বপ্ন থাকে। তাই দর্শকদের জায়গা করে নিয়েছে এমন অনেক সিনেমা রয়েছে বলিউডে। আর এই সিনেমাগুলো আয় করে নিয়েছে কোটি কোটি রুপি।
ব্যবসায়িক সফল হওয়া এমন কয়েকটি সিনেমার তালিকা প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।
আসুন বলিউডের সর্বোচ্চ আয়ের ঘরে যে ১০ সিনেমা
পদ্মাবত
পরিচালক সঞ্জয় লীলা বানশালীর ‘পদ্মাবত’ দীপিকা পাড়ুকোন, রণবীর সিং এবং শহিদ কাপুর অভিনীত সবচেয়ে বেশি আয় করা সিনেমার একটি। এই সিনেমা নিয়ে বহু বিতর্ক থাকলেও বক্স অফিসে সাফল্য অর্জন করে। ২৮২ দশমিক ২৮ কোটি টাকা বক্স অফিসে আয় করে এবং দর্শক-সমালোচকদের কাছে প্রশংসা অর্জন করে।
বাজিরাও মাস্তানি
সঞ্জয় লীলা বানশালীর ‘বাজিরাও মাস্তানি’ সিনেমায় রণবীর সিং, দীপিকা পাড়ুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে প্রেমের মহাকাব্য রচনা করেন। এই সিনেমায় পেশওয়ার বাজিরাও এবং মাস্তানির প্রেম নিয়ে তৈরি করা হয়েছে। ছবিটি ১৮৩ দশমিক ৭৫ কোটি টাকা আয় করে।
কেশরী
অনুরাগ সিং পরিচালিত যুদ্ধ ভিত্তিক সিনেমা কেশরীতে অক্ষয় কুমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন। ২০১৯ সালের ২১ মার্চ ফিল্মটি মুক্তি পেয়ে ১৫১ দশমিক ৮৭ কোটি টাকা আয় করে। অক্ষয় কুমার ব্রিটিশ ইন্ডিয়ান আর্মির ৩৬ শিখ রেজিমেন্টে হাবিলদার ঈশা সিংয়ের চরিত্রে অভিনয় করেন।
মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি
কঙ্গনা রানাওয়াত অভিনীত মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি একটি ঐতিহাসিক সিনেমা। এটি তার পরিচালিত প্রথম সিনেমা। ভারতীয় নারী হয়ে ইস্ট ইন্ডিয়া কোম্পানির ব্রিটিশদের বিরুদ্ধে যুদ্ধ করেন রানি লক্ষীবাই। ২০১৯ সালের ২৫ জানুয়ারি ছবিটি মুক্তি পায়। এই ছবির আয় হয় ৯০ দশমিক ৮১ কোটি।
কলঙ্ক
অভিষেক বর্মন পরিচালিত কলঙ্ক সিনেমায় অভিনয় করেন বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, সোনাক্ষী সিনহা, আদিত্য রায় কাপুর, মাধুরী দীক্ষিত এবং সঞ্জয় দত্ত। প্রযোজক করণ জোহরের উচ্চাবিলাসী একটি স্বপ্ন এই সিনেমা। ২০১৯ সালের ১৭ এপ্রিল সিনেমাটি মুক্তি পেয়ে এ পর্যন্ত আয় করে ৮০ দশমিক ৩ কোটি টাকা।
যোধা আকবর
সিনেমায় মুঘল সম্রাট আকবর এবং রানি যোধা বাইয়ের প্রেম কাহিনি উঠে এসেছে। সিনেমাটি ২০০৮ সালের ১৫ ফেব্রুয়ারি মুক্তি পায়। সিনেমাটি দর্শক-সমালোচকদের কাছে প্রশংসা কুড়িয়ে ৫৬ দশমিক ৪ কোটি টাকা আয় করে।
দেবদাস
শরৎ চন্দ্র চট্রোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা ‘দেবদাস’। সঞ্জয় লীলা বানশালী পরিচালিত এই সিনেমায় নিজের সর্বোচ্চ শ্রম দিয়ে অভিনয় করেন শাহরুখ খান। সিনেমাটি ২০০২ সালে মুক্তি পায় এবং ৪১ দশমিক ৬৫ কোটি টাকা আয় করে।
লগন
আশুতোষ গোয়ারিকর পরিচালিত বলিউডের সেরা ছবির একটি হচ্ছে ‘লগন’। এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন আমির খান। ২০০১ সালের ১৫ জুন সিনেমাটি মুক্তি পায় এবং বাণিজ্যিক সফলতা অর্জন করেন। এই সিনেমাটি বক্স অফিসে ৩৪ দশমিক ৩০ কোটি আয় করে।
লুটেরা
২০১৩ সালের ৫ জানুয়ারি সিনেমাটি মুক্তি পায়। এটি বক্স অফিসে আয় করে ২৮ দশমিক ৮৬ কোটি।
মঙ্গল পান্ডে: দ্য রাইজিং
কেতন মেহতা পরিচালিত মঙ্গল পান্ডে: দ্য রাইজিং সিনেমায় মঙ্গল পান্ডের চরিত্রে অভিনয় করেন বলিউডের সুপারস্টার আমির খান। ২০০৫ সালের ১২ আগস্ট মুক্তিপ্রাপ্ত এই সিনেমা ২৭ দশমিক ৮৬ কোটি টাকা আয় করে।
এই সিনেমায় পানিপথের তৃতীয় যুদ্ধের ঐতিহাসিক ঘটনা তুলে ধরা হয়েছে। সম্প্রতি সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে। এই সিনেমাও বক্স অফিসে সাফল্য অর্জন করবে বলে ফিল্ম সমালোচকরা আশাবাদ ব্যক্ত করেছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft