রবিবার, ২৯ মার্চ, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি হেডলেস করে বিক্রি চেষ্টা
তিনজনের কারাদণ্ড ও জরিমানা, ৮৭৫ কেজি চিংড়ি জব্দ
খুলনা ব্যুরো ও রূপসা প্রতিনিধি :
Published : Friday, 8 November, 2019 at 6:06 AM

তিনজনের কারাদণ্ড ও জরিমানা, ৮৭৫ কেজি চিংড়ি জব্দ খুলনার রূপসায় অস্বাস্থ্যকর পরিবেশে গলদা চিংড়ি হেডলেস করে কোম্পানিতে সরবরাহ করার প্রচেষ্টাসহ চিংড়ি ডিপোর লাইসেন্স না থাকার অপরাধে তিন ব্যবসায়ীকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ভ্রাম্যমাণ আদালত। এসময় ডিপো থেকে আটশ ৭৫ কেজি হেডলেস গলদা চিংড়ি জব্দ করে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। একই সাথে হিমায়িত চিংড়ি প্রক্রিয়াজাত কারখানা ব্রাইট সি ফুডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত চিংড়ির আনুমানিক মূল্য ১৫ লাখ ৭৫ হাজার টাকা।
ভোক্তা অধিকার আইন এবং মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মাননিয়ন্ত্রণ) বিধিমালার আলোকে বৃহস্পতিবার সকালে অভিযুক্তদের এই সাজা ও জরিমানা করেন রূপসা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার।  
দ-প্রাপ্তরা হলেন মোড়লগঞ্জ উপজেলার বাদরা গ্রামের সাগর (২৮), চিতলমারী উপজেলার শিবপুর গ্রামের আমিনুল শেখ (২৭) ও একই উপজেলার বারাশিয়া গ্রামের আজিজুর হাওলাদার (৩২)।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার বলেন, উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ৬ নভেম্বর রূপসা থানা পুলিশ পূর্ব রূপসা এলাকায় অপদ্রব ও অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি সরবরাহ সংক্রান্ত অভিযান চালায়। রাত তিনটার দিকে চিংড়িবাহী একটি পিকআপ ও দু’টি টেম্পোকে সিগনাল দিলে তারা অমান্য করে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে চিংড়ি বোঝাই একটি টোম্পো পূর্ব রূপসার ব্রাইট সি-ফুডস এ ঢুকে পড়ে। বাকী টোম্পো ও পিকআপ কোম্পানির পাশে অবস্থান নেয়। পুলিশ দ্রুত দু’টি টোম্পো ও পিকআপ আটক করে ১৪টি ক্যারেটে থাকা আটশ ৭৫ কেজি হেডলেস গলদা চিংড়ি জব্দ করে।
ভোর ৫টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে পৌঁছে আটক তিন ব্যবসায়ীকে এক মাসের সাজা ও ব্রাইট সি ফুডকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে জব্দকৃত চিংড়ি থানায় এনে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতে ১১টি এতিম খানায় তিনশ ৩০ কেজি করে বিতরণ করেন। বাকী চিংড়ি খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে অন্যান্য এতিমখানায় বিতরণের জন্য খুলনায় প্রেরণ করা হয়।
অভিযানে উপস্থিত ছিলেন মৎস্য ও মাণ নিয়ন্ত্রণ পরিদর্শক আমিনুল ইসলাম ও তরিকুল ইসলাম, এস আই ইন্দ্রজিত, এস আই আব্দুল খালেক।
ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার বলেন, দেশের বৃহৎ স্বার্থে এ ধরনের অভিযান চলমান রাখা হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft