শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে আসতে শুরু করেছে শীতের পোশাক, জমেনি বিক্রি
আশিকুর রহমান শিমুল :
Published : Friday, 8 November, 2019 at 6:06 AM
যশোরে আসতে শুরু করেছে শীতের পোশাক, জমেনি বিক্রিদরজায় কড়া নাড়ছে শীত। শীতের আগমনী বার্তা জানান দিচ্ছে ভোরের বাতাস। ভোরে শীতল বাতাসের সঙ্গে ঘাসের ডগায় জমছে শিশির বিন্দু। শীতকে সামনে রেখে যশোরে কাপড় ও বেডিং ব্যবসায়ীরা প্রস্তুতি নেয়া শুরু করেছেন। আসা শুরু হয়েছে গরম কাপড়। কেউ আগাম নিয়ে আসছেন। আবার কেউ কেউ গতবার আনা পোশাক বিক্রির জন্যে প্রস্তুত করছেন।
কালেক্টরেট ও জেলা পরিষদ মার্কেটের কয়েকজন ব্যবসায়ী জানান, তারা ইতোমধ্যে শীতবস্ত্র নিয়ে আসা শুরু করেছেন। তাদের অনেকেই নিয়ে এসে দোকানে থরে থরে সাজিয়ে রাখছেন। সব মিলিয়ে বিক্রিও ভালো হবে বলে আশা করছেন তারা।
জেলা পরিষদ মার্কেটের দোকানি গণেশ সাহা জানিয়েছেন, শীতবস্ত্র বিক্রির জন্যে তারা পুরোপুরি প্রস্তুতি গ্রহণ করেছেন। দোকানে বিভিন্ন ধরনের দেশি ও বিদেশি পোশাক তুলেছেন। সব বয়সীদের জন্যে বিভিন্ন ধরনের শীতের পোশাক আনা হয়েছে। ঢাকার পাইকারি ব্যবসায়ীরা যোগাযোগ করে যাচ্ছেন। এর মধ্যে কিছুটা বেচাকেনা শুরু হয়েছে। তবে, তারা পুরোপুরি শীতের অপেক্ষায় আছেন। তখন জমজমাট হয়ে উঠবে।  যশোরে আসতে শুরু করেছে শীতের পোশাক, জমেনি বিক্রি
একাধিক ব্যবসায়ী জানিয়েছেন, মহিলাদের শীতের পোশাক তুলনামূলকভাবে ঢাকায় বেশি পাওয়া যায়। শীতে শাল, সোয়েটার, হুডি, কার্ডিগান ও নরমাল চাদর মহিলারা বেশি ব্যবহার করেন। শীতে নারীরা চাদর বেশি ব্যবহার করেন। বর্তমানে চাদরের সাথে সাথে শালও পরেন অনেকে। দেশের বিভিন্ন প্রতিষ্ঠান এখন মানসম্পন্ন শাল তৈরি করছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
এদিকে, শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড, বকুলতলা ও বড় বাজারের বেডিংয়ের দোকানে অর্ডার নেয়াসহ লেপ তোষক বানানোর ব্যস্ততা দেখা গেছে।
বড় বাজারে হাসিব বেডিংয়ের স্বত্ত্বাধিকারি হাফিজুর রহমান হাসিব জানিয়েছেন, সেমি ডবল লেপ ১৬শ’ থেকে দু’ হাজার এবং ডবল লেপ পাওয়া যাবে দু’ হাজার টাকার মধ্যে। এছাড়াও শুধু রেডিমেডই নয়, ক্রেতারা তার পছন্দমতো লেপ কারিগর দিয়ে তৈরি করে নিতে পারবে। এক্ষেত্রে আড়াই থেকে তিন হাজার টাকার মধ্যে কিনতে পারবেন তারা। তুলার মান ও পরিমাণের ওপর নির্ভর করে লেপ তৈরির খরচ।
একাধিক বেডিং ব্যবসায়ী জানিয়েছেন, এখনও বেচাকেনা জমে উঠেনি। আরও কিছুদিন পরে মার্কেটে ক্রেতাদের ভিড় বাড়তে পারে। এখন শীত কম থাকায় দামও কম। তাই অনেকে আগেভাগেই প্রস্তুতি নিতে শুরু করেছে। তবে, শীত যত তীব্র হবে ততই দাম বৃদ্ধি পাবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft