বুধবার, ০৫ আগস্ট, ২০২০
জাতীয়
মানসিক স্বাস্থ্যসেবার দিকে গুরুত্ব দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 7 November, 2019 at 8:06 PM
মানসিক স্বাস্থ্যসেবার দিকে গুরুত্ব দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রীস্বাস্থ্যসেবার পাশাপাশি মানসিক স্বাস্থ্যসেবার দিকেও গুরুত্ব দেওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন।
তিনি বলেছেন, ‘বাংলাদেশ এতদিন স্বাস্থ্য ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণ ছিল না। তাই আমরা শুধু স্বাস্থ্যসেবার দিকে গুরুত্ব দিয়েছি। কিন্তু বাংলাদেশ এখন স্বাস্থ্যসেবার দিকে অনেক এগিয়েছে। তাই এর পাশাপাশি মানসিক স্বাস্থ্যসেবার দিকে গুরুত্ব দিতে হবে।’
বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় মানসিক স্বাস্থ্য জরিপ ২০১৮-১৯ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশের ছোট ছোট ছেলে মেয়েরা মোবাইল ব্যবহার করে। এটা মানসিক স্বাস্থ্যের জন্য অনেক বড় একটা ঝুঁকির কারণ। মানসিক রোগের কারণে অনেকে আত্মহত্যা করে। এছাড়া মাদক সেবনও মানসিক সমস্যার অন্যতম কারণ। তাই আমাদের সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে এবং মানসিক স্বাস্থ্য সেবার ক্ষেত্রে আমাদের সবারই গুরুত্ব দিতে হবে।’
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম, পরিচালক জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট, অধ্যাপক ডা. মোহিত কামাল, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, উন্নয়ন সংস্থার সহযোগী প্রতিনিধি ডা. বর্ধন জং রানাসহ অন্যান্যরা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft