মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ভারতের সঙ্গে উত্তেজনার মধ্যেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল পাকিস্তান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 6 November, 2019 at 8:23 PM
ভারতের সঙ্গে উত্তেজনার মধ্যেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল পাকিস্তানকাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা এখন চরমে। এর মধ্যেই নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ইসলামাবাদ। দেশটির নৌবাহিনী ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।
পাকিস্তানের গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানের নৌবাহিনী মঙ্গলবার একটি ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। উত্তর আরব সাগরে এই পরীক্ষা চালানো হয়। ক্ষেপণাস্ত্রটি নির্ভুলভাবে লক্ষ্যে আঘাত হানতে সক্ষম হয়েছে বলে জানায় কর্তৃপক্ষ।
পাকিস্তানের নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষেপণাস্ত্র পরীক্ষা পর্যবেক্ষণ করেন। এ সময় পাক নৌবাহিনীর প্রস্তুতি বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।
জাফর মাহমুদ আব্বাসি বলেন, এই অঞ্চলে শান্তি এবং স্থিতিশীলতা চায় পাকিস্তান। তবে এ বিষয়টিকে আমাদের দুর্বলতা ভাবার কোনো সুযোগ নেই। শত্রুর যে কোনো ধরনের আগ্রাসনের দাঁতভাঙা জবাব দিতে পাকিস্তানের নৌবাহিনী সম্পূর্ণ প্রস্তুত।
তিনি আরও বলেন, নতুন ক্ষেপণাস্ত্রটির পাল্লা ৭০০ কিলোমিটার এবং সাগরে শত্রুর জাহাজ ধ্বংসের লক্ষ্যেই এটি তৈরি করা হয়েছে।
প্রসঙ্গত, কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে ব্যাপক উত্তেজনার মধ্যেই পাকিস্তান এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল। যুদ্ধের আশঙ্কায় দুটি দেশই অনেক বছর ধরে এক ধরনের অস্ত্র প্রতিযোগিতা চালিয়ে আসছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft