শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
দেশি গরু মা, বিদেশি গরু আন্টি : পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 5 November, 2019 at 3:35 PM
দেশি গরু মা, বিদেশি গরু আন্টি : পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি হিন্দু ধর্মে গরুকে দেবতা হিসাবে দেখা হয়, তাই ভারতের অনেক রাজ্যে গরু জবাই নিষিদ্ধ করা হয়েছে। গো-রক্ষকরা রাস্তাঘাটেও পাহারা দেন যাতে কেউ গরু, এমনকি গরুর চামড়াও বহন করতে না পারে। এমনকি গরুর মাংস খাওয়ার দায়ে পিটিয়ে হত্যাও করা হয়েছে বেশ কয়েকজন মানুষকে। আর গো রক্ষায় সবসময় তৎপর বিজেপি।
গরু নিয়ে বিভিন্ন তাত্ত্বিক আলোচনা করতে পছন্দ করেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতারা। এবার গরু নিয়ে নতুন তথ্য দিয়েছেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।
তিনি বলেছেন, দেশি গরু মা এবং তাদের দুধে সোনা রয়েছে কিন্তু বিদেশি গরু মা নয়, আন্টি। এমন মন্তব্যের পর ভারতজুড়ে সমালোচনার মুখে পড়েছেন দিলীপ ঘোষ।
গতকাল সোমবার বর্ধমানে ‘ঘোষ এবং গাভীকল্যাণ সমিতি’র সভায় তিনি দাবি করেন, গরুর দুধে সোনার ভাগ থাকে। তাই দুধের রং হলুদ হয়। দেশি গরুর কুঁজের মধ্যে স্বর্ণনাড়ি থাকে। সূর্যের আলো পড়লে, সেখান থেকে সোনা তৈরি হয়।
দিলীপবাবু অবশ্য গরু নিয়ে আরও মত দিয়েছেন। তিনি দাবি করে বলেন, বিদেশ থেকে যে গরু আনা হয়, তা ‘হাম্বা’ আওয়াজ করে না। যে ‘হাম্বা’ ডাকে না, সে গরুই নয়। গোমাতা নয়, ওটা আন্টি। আন্টির পুজো করে দেশের কল্যাণ হবে না।
ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, এমন তত্ত্ব শুনে অবাক হয়েছেন ভারতের বিজ্ঞানীরা। তারা জানিয়েছেন, এমন ‘বৈজ্ঞানিক’ গবেষণা পৃথিবীর কোথাও হয়েছে বলে তাদের জানা নেই।
এর আগে উত্তরাখণ্ডের বিজেপি মন্ত্রী রেখা আর্য দাবি করেছিলেন, গরুই একমাত্র পশু, যে শ্বাস গ্রহণের সময় শুধু অক্সিজেন গ্রহণ করে না, প্রশ্বাসের সঙ্গে তা পরিবেশে ফিরিয়েও দেয়।
বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞাও দাবি করেছিলেন, তিনি স্তনের ক্যানসারে আক্রান্ত ছিলেন। গোমূত্র পান করে আর পঞ্চগব্য গ্রহণ করে নিজেকে সারিয়ে তুলেছেন।
কলকাতা বিশ্ববিদ্যালয়ের রসায়নের অধ্যাপক স্বপন চক্রবর্তী বলেন, গরুর দুধে যদি সোনা থাকত, তা নিয়ে তো কাড়াকাড়ি পড়ে যেত।
রাজ্যের ন্যাশনাল মেডিকেল কলেজের ফার্মাকোলজির শিক্ষক স্বপন জানার মন্তব্য, বিজেপি আর বিজ্ঞান- মেলানো কঠিন। ওরা বিলক্ষণ জানেন, গোদুগ্ধে কী আছে। অযথা এসব বলে জনতাকে বিভ্রান্ত করছেন, অনেক বড় সমস্যা থেকে তাদের নজর ঘুরিয়ে দিতে।
পশ্চিমবঙ্গের প্রাণিসম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ জানান, গরুর দুধে সোনার তত্ত্ব শুনে মাথা খারাপ হওয়ার জোগাড়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft