বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীরে গ্রেনেড হামলা, হতাহত ১৬
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 4 November, 2019 at 8:01 PM
কাশ্মীরে গ্রেনেড হামলা, হতাহত ১৬ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের শ্রীনগরে গ্রেনেড হামলায় একজন নিহত হয়েছেন। বিস্ফোরণে আহত হয়েছেন আরও কমপক্ষে ১৫ জন। সোমবার বেলা ১টা ২০ মিনিটের দিকে শ্রীনগরের হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে।
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, কাশ্মীরের শ্রীনগরের হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড হামলা হয়েছে। এতে একজন নিহত ও আরও ১৫ জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন। এক সপ্তাহ আগে কাশ্মীরের উত্তরাঞ্চলের সোপরে একই ধাঁচের গ্রেনেড হামলায় ১৫ জন আহত হয়।
আরো বলছে, শ্রীনগরের প্রাণকেন্দ্রের হরি সিং হাই স্ট্রিটে ভয়াবহ গ্রেনেড হামলা হয়েছে। বিস্ফোরণে আহতদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
ভারতের সরকারি সংবাদসংস্থা পিটিআই বলছে, কাশ্মীরের হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড হামলা হয়েছে। সোমবার বেলা ১টা ২০ মিনিটের দিকে এই হামলা হয়। হামলার পরপরই ওই এলাকা আইনশৃঙ্খলাবাহিনী ঘিরে ফেলেছে।
জম্মু-কাশ্মীরে গত ১০ দিনে এ নিয়ে তৃতীয়বারের মতো গ্রেনেড হামলার ঘটনা ঘটল। গত ২৬ অক্টোবর কাশ্মীরের একটি নিরাপত্তা চৌকিতে তল্লাশির সময় গ্রেনেড হামলা চালায় সন্ত্রাসীরা। এতে দেশটির কেন্দ্রীয় আধা-সামরিক পুলিশ বাহিনীর (সিআরপিএফ) অন্তত ৬ সদস্য গুরুতর আহত হন।
গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে সেখানে আইনশৃঙ্খলাবাহিনীকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। অবরুদ্ধ কাশ্মীরে মোবাইল, ইন্টারনেট ও টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন রয়েছে তখন থেকেই।
এর মাঝেই প্রায়ই সেখানে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ছেন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী স্বাধীনতাকামীরা। ৩১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়ে যায়। এর পর ওই দিন ভারত সরকার জম্মু ও কাশ্মীর এবং লাদাখ দুটি কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করে নতুন মানচিত্র প্রকাশ করে। যদিও পাকিস্তান জম্মু-কাশ্মীরের এই মানচিত্রকে অবৈধ উল্লেখ করে প্রত্যাখ্যান করেছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft