বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০
সারাদেশ
টাঙ্গাইলে অবৈধ বালু উত্তোলন বন্ধে মহাসড়ক অবরোধ
টাঙ্গাইল জেলা প্রতিনিধি :
Published : Monday, 4 November, 2019 at 4:12 PM
টাঙ্গাইলে অবৈধ বালু উত্তোলন বন্ধে মহাসড়ক অবরোধটাঙ্গাইলের কা‌লিহাতী‌তে নদী থে‌কে অবৈধ বালু উত্তোলন বন্ধে মহাসড়ক অব‌রোধ ক‌রে‌ছে স্থানীয়রা।
সোমবার (৪ ন‌ভেম্বর) দুপু‌রে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার জোকারচর এলাকায় ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি পালন ক‌রা হয়। অব‌রো‌ধের কারণে মহাসড়কে সকল ধরনের পরিবহণ চলাচল বন্ধ হ‌য়ে যায়। সড়‌কে পরিবহণ আট‌কে থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয় মহাসড়কে।
স্থানীয়রা জানান, রাজনৈতিক ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে প্রভাবশালী মহল অবৈধভাবে যমুনা ও ধলেশ্বরী নদী থেকে বালু উত্তোলন করে আস‌লেও এটি বন্ধের জন্য প্রশাসন কোনো উদ্যোগ গ্রহণ ক‌রে‌নি।
অপরিক‌ল্পিতভা‌বে যমুনা ও ধলেশ্বরী নদী‌ থে‌কে বালু উত্তোলন করায় বন্যার সময় ওই এলাকায় ভাঙন শুরু হয়। ভাঙ‌নে শতশত বসতভিটা, রাস্তাঘাট ও ফসলি জমি নদীগর্ভে বিলীন হ‌য়ে যাচ্ছে। রোববার ধলেশ্বরী নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনে বাধা দেয় স্থানীয়রা। কিন্তু পু‌লিশ ড্রেজার মা‌লিক‌দের গ্রেফতার না ক‌রে বালু উত্তোলনে বাধা দি‌য়ে‌ছে এমন একজনকে আটক করে।
আটক মাসুদ রানা জোকারচর এলাকার চান্দু সরকারের ছেলে।
মাসুদের আট‌কের খবর ছড়িয়ে পড়‌লে স্থানীয়রা সোমবার ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর জোকারচর এলাকায় মহাসড়ক অবরোধ করে মাসুদ রানাকে মুক্তি ও বালু উত্তোলন বন্ধে বিক্ষোভ করে।
প‌রে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ঘটনাস্থলে উপস্থিত হ‌য়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।
উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, ‘গ্রামবাসীর দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।’



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft