সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
নাম ভূমিকায় বিজরী বরকতুল্লাহ
বিনোদন ডেস্ক :
Published : Monday, 4 November, 2019 at 4:22 PM
নাম ভূমিকায় বিজরী বরকতুল্লাহটিভি পর্দার নন্দিত অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ। দীর্ঘ দিন ধরেই দাপটের সঙ্গে অভিনয় করে যাচ্ছেন তিনি। নান্দনিক চরিত্রে হাজির হয়ে বহু আগেই মুগ্ধতা ছড়িয়েছেন তিনি। এখনও কাজ করে যাচ্ছেন আপন মনে।
সম্প্রতি নতুন একটি নাটকে অভিনয় করলেন এই অভিনেত্রী। নাটকের নাম ‘আপা’। কাজী রিটনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। এই পরিচালকের নির্দেশনায় আগেও অনেক নাটকে কাজ করেছেন বিজরী বরকতুল্লাহ। এবার তারই নির্দেশনায় একটি নাটকের কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি।
একটি নিম্ন-মধ্যবিত্ত সাধারণ পরিবারের গল্প। বাবাবিহীন একটি পরিবারকে আপা কীভাবে আগলে রাখে তারই গল্প। নিজের সুখ-আনন্দকে উপেক্ষা করে মা, ছোট ভাই আর বোনকে নিয়ে যখন সুখেই দিন কাটাচ্ছিল তখনই তার জীবনে নেমে আসে ঘোর অন্ধকার। নিজের জীবনের একমাত্র মানুষ দিনারও তাকে অবহেলা করে। অসহায় হয়ে যায় মেয়েটি, অসহায় হয়ে যায় আপা। এমনই গল্পে নির্মিত হয়েছে নাটকটি।
বিজরী বলেন, ‘এটি এমনই একটি গল্প যা আমাদের সমাজে সচরাচর ঘটে থাকে। যে কারণে জীবনের সঙ্গে সম্পর্কিত এই গল্পের নাটকে কাজ করতে গিয়ে আমি নিজেও আবেগাপ্লুত হয়েছি। অনেক দর্শকই এই গল্পের সঙ্গে নিজের জীবনের সাদৃশ্যতা খুঁজে পাবেন। আর একজন পরিচালকের সঙ্গে দীর্ঘদিন কাজ করতে করতে পরিচালক কী চান বা না চান তা খুব সহজেই উপলদ্ধি করা যায়। যে কারণে কাজটি অনেক উপভোগ্য হয়ে উঠেছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’
এই নাটকটিতে আরও অভিনয় করেছেন সুজাতা, ইন্তেখাব দিনার, নাজিরা মৌ, ইরফান সাজ্জাদ। ‘আপা’ নাটকটি আজ সোমবার (৪ নভেম্বর) রাত ১০টায় একুশে টিভিতে প্রচার করা হবে।
প্রসঙ্গত, বিজরী বরকতুল্লাহ পরিচালক শিহাব শাহীনের ‘বেমানান’ ধারাবাহিকভাবে নিয়মিত অভিনয় করছেন। এ ছাড়া দুরন্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘বাবা থাকে বাসায়’ নাটকেও অভিনয় করেন তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft