বুধবার, ২২ জানুয়ারি, ২০২০
সারাদেশ
নওগাঁয় সচেতনতা বৃদ্ধির লক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী আলোচনা সভা
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Sunday, 3 November, 2019 at 9:06 PM
নওগাঁয় সচেতনতা বৃদ্ধির লক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী আলোচনা সভানওগাঁয় শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় নওগাঁ সরকারী কলেজের অডিটরিয়ামে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর মানিক কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হারুন-অর-রশিদ।
নওগাঁ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর সহকারী পরিচালক একেএম দিদারুল ইসলাম এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম), নওগাঁ ১৬ বিজিবির অধিনায়ক লে: কর্নেল একেএম আরিফুল ইসলাম (পিএসি) এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর রাজশাহী বিভাগীয় অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল প্রমূখ।
সভায় বক্তারা বলেন, বর্তমানে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় বা এই পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে মাদকের আসক্তি ব্যাপক আকার নিয়েছে। দিনে দিনে  মাদকের অবাধ বিস্তার এবং শির্ক্ষার্থীদের মধ্যে আসক্তির সংখ্যা বাড়ার ফলে শিক্ষা প্রতিষ্ঠানগুলো নানা রকম সমস্যার সম্মুখীন হচ্ছে। সব বয়স ও শ্রেণী-পেশার মানুষের মধ্যে যদি মাদকের ধ্বংসাত্মক ও ক্ষতিকর দিকগুলো তুলে ধরা যায় এবং তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা যায় তাহলে স্বয়ংক্রিয়ভাবেই মাদকাসক্তের সংখ্যা কমবে। এ ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, আলেম-ওলামা ও সমাজের সচেতন মানুষ নিয়ামক ভূমিকা পালন করতে পারে।
আলোচনা শেষে কলেজের প্রফেসর মানিক কুমার সাহা শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করান। এসময় নওগাঁ সরকারী কলেজের প্রায় ৩শতাধিক ছাত্র-ছাত্রী ও বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft