রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
পরিত্যক্ত হচ্ছে আজকের টি-টোয়েন্টি!
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 3 November, 2019 at 5:51 PM
পরিত্যক্ত হচ্ছে আজকের টি-টোয়েন্টি!দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে সন্ধ্যা ৭.৩০ মিনিটে। কিন্তু দিল্লির অতিরিক্ত দূষণে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।
বিশ্বের অন্যতম দূষিত শহরের একটি হচ্ছে ভারতের নয়াদিল্লি। বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, ভারতের নয়াদিল্লি দূষিত বাতাসের শহরে পরিণত হয়েছে। বাতাসের মান সূচকে (একিউআই) বেশ কিছুদিন ধরেই শীর্ষে রয়েছে দেশটির রাজধানী।
ইতোমধ্যেই জরুরি অবস্হাও জারি করা হয়েছে। ছাত্রছাত্রীদের জন্য বিশেষ মাস্ক বিতরণ করার সময় দিল্লিকে গ্যাস চেম্বারের সঙ্গে তুলনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে যে দিল্লির বাতাসের মানের মারাত্মক অবনতি হয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘পরিকল্পনা অনুযায়ী ম্যাচ অনুষ্ঠিত হবে।’
কিন্তু আজ নতুন করে দিল্লির দূষন বৃদ্ধি পাওয়ায় ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। অনেকে ভারতীয়রাই ম্যাচটি বাতিল করার দাবি জানিয়েছেন। ক্রিকেট ম্যাচের চাইতে স্বাস্হ্য গুরুত্বপূর্ণ সে কারণে ক্রিকেটারদের স্বাস্থ্য রক্ষার্থে ম্যাচ বাতিল যেন করা হয় সে জন্য বিসিসিআইয়ের দৃষ্টি ও আকর্ষণ করেছেন তারা।
অরুন জেটলি স্টেডিয়ামের আগের নাম ছিল ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম। ২০১৭ সালে ওই স্টেডিয়ামেই মাস্ক পরে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা। টেস্ট ম্যাচ চলার সময় শ্বাসকষ্টে ভুগছিল তারা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft