মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
জাতীয়
শোকাহত জেল হত্যা দিবসে ছাত্রলীগের কর্মসূচি
কাগজ ডেস্ক :
Published : Saturday, 2 November, 2019 at 9:06 PM
শোকাহত জেল হত্যা দিবসে ছাত্রলীগের কর্মসূচি  ঐতিহাসিক জেল হত্যা দিবস আগামীকাল ৩ নভেম্বর। বাংলাদেশের জন্য আরেকটি বেদনাবিধূর ও কলঙ্কময় দিন। দিনটি উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ।
শনিবার (২ নভেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কর্মসূচির ব্যাপারে জানানো হয়।
ইতিহাসের এই কালো দিনটিকে কেন্দ্র করে ঘোষিত কর্মসূচি মোতাবেক আগামীকাল সকাল ৬টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়সহ সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, সকাল ৮টায় বনানীস্থ কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ ও কারাগারে নির্মমভাবে নিহত জাতীয় নেতাদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, সূরা ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হবে।
এ দিনে রাজশাহীতে জাতীয় নেতা শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।
এছাড়া বিকাল ৩টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে (খামারবাড়ি, ফার্মগেট) জেল হত্যা দিবসের শহীদের স্মরণে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ করবে ছাত্রলীগ। স্মরণ সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।
বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটকে আগামী ৩ নভেম্বর যথাযথ মর্যাদা ও শোকাবহ পরিবেশে জেলহত্যা দিবস পালনের জন্য অনুরোধ করেছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft