রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ঘরে ফিরেছে সিরিয়ার ৯৪ হাজার নাগরিক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 2 November, 2019 at 9:06 PM
ঘরে ফিরেছে সিরিয়ার ৯৪ হাজার নাগরিকসিরিয়ায় উত্তরাঞ্চলে পরিচালিত তুর্কি সন্ত্রাসবিরোধী অভিযানের মাধ্যমে প্রতিষ্ঠিত ‘মুক্ত’ এলাকায় ফিরে এসেছে ৯৪ হাজার সিরীয় নাগরিক। শুক্রবার জাতিসংঘের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানায়, সিরিয়ায় তুরস্কের অভিযান অপারেশন পিস স্প্রিং শুরু হওয়ার পর অন্তত ২ লাখ সিরীয় তাদের বাড়ি-ঘর ছেড়ে চলে যায়। কিন্তু এবার তারা ফিরতে শুরু করেছে।
সিরিয়ায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক এক সমন্বয়কারী বলেন, তুর্কি সামরিক অভিযান শুরু হওয়ার পর ২ লাখ মানুষ তাদের ঘর-বাড়ি ছেড়ে যায়। এখন আমরা দেখছি তারা ফিরে আসছে। বর্তমানে তুরস্কের নিয়ন্ত্রণে থাকা এলাকাটিতে শুক্রবার পর্যন্ত অন্তত ৯৪ হাজার বাসিন্দা ফেরত এসেছে।
তিনি আরও বলেন, আর মাত্র ১ লাখ ফেরার বাকি আছে। আমরা দেখছি, এই সংখ্যাটি ক্রমেই বাড়ছে। এই ধারা চলমান থাকলে আগামী কয়েকদিনের মধ্যেই সবাই তাদের বাড়ি-ঘরে ফিরে আসবে।
প্রসঙ্গত, গত ৯ অক্টোবর সিরিয়ার উত্তরাঞ্চলে সামরিক অভিযান শুরু করে তুরস্ক। ওই অভিযানের উদ্দেশ্য ছিল অঞ্চলটিকে কুর্দিমুক্ত করা। কারণ, তুরস্ক কুর্দিদেরকে নিজেদের জন্য হুমকি মনে করে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft