রবিবার, ৩১ মে, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ইরাক থেকে প্রতিদিন ১০ লাখ ব্যারেল তেল লুট করছে যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 2 November, 2019 at 9:06 PM
ইরাক থেকে প্রতিদিন ১০ লাখ ব্যারেল তেল লুট করছে যুক্তরাষ্ট্রবিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসী দমনের নামে সামরিক হামলা চালিয়ে সে দেশে লুটতরাজ চালানো আমেরিকার জন্য নতুন কিছু নয়। ইরাকে গত ১৬ বছর ধরে এই কাজ করে আসছে মার্কিন সরকার।
ইরানের বিশিষ্ট আলেম আয়াতুল্লাহ মোওয়াহ্‌হেদি কেরমানি শুক্রবার (১ নভেম্বর) জুমা নামাজের খুতবা দেয়ার সময় বলেন, ইরাক থেকে প্রতিবছর ১০ লাখ ব্যারেল জ্বালানি তেল লুট করছে যুক্তরাষ্ট্র।
যুক্তরাষ্ট্রের কারণেই ভেঙে পড়েছে ইরাকের অর্থনৈতিক অবস্থা। তিনি আরও বলেন, শত্রুরা এ অঞ্চলের দেশগুলোতে গণ-আন্দোলনের নামে দাঙ্গা-হাঙ্গামা বাঁধানোর এবং সেগুলোকে অপব্যবহারের চেষ্টা করছে। ইরাকে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত প্রকাশ্যেই সহিংসতাকে মদদ দিচ্ছেন। সহিংসতা নিয়ন্ত্রণ না করতে ইরাকি পুলিশ বাহিনীর প্রতি আবেদন জানাচ্ছেন তিনি।
তার মতে, পশ্চিমাদের মদদপুষ্ট কোনো কোনো রাজনৈতিক গোষ্ঠী কারবালা ও বসরায় অপরাধযজ্ঞ চালিয়েছে। ইরাকের জনগণের উচিত এই অপরাধীদের থেকে দূরে থাকা। ইরাকে সংকট সমাধানের বৈধ পন্থার আশ্রয় নেয়ার ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেছেন, ইরাকের জনগণ ধর্মীয় নেতৃবৃন্দ ও বৈধ সরকারের তত্ত্বাবধানে সমস্যাগুলো সমাধান করতে সক্ষম।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft