শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০
জাতীয়
পেশাজীবীদের স্বার্থ রক্ষায় পেশাভিত্তিক নেতৃত্ব দরকার
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 30 October, 2019 at 8:44 PM
পেশাজীবীদের স্বার্থ রক্ষায় পেশাভিত্তিক নেতৃত্ব দরকারপেশাজীবীদের স্বার্থ রক্ষায় পেশাভিত্তিক নেতৃত্ব দরকার আছে বলে মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।
তিনি বলেন, দেশের বিভিন্ন পেশার মানুষের নানাবিধ সমস্যা রয়েছে। তাদের নিজেদের স্বার্থ রক্ষার জন্য পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে।
জাতীয় পার্টির চেয়ারম্যান বুধবার বনানী কার্যালয়ে জাতীয় তাঁতী পার্টির প্রতিনিধি সভায় এ কথা বলেন।
জিএম কাদের বলেন, ‘আমরা পেশাজীবীদের সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে চাই।  সব পেশার মানুষকে জাতীয় পার্টি পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে।
তিনি বলেন, বাংলাদেশে তাঁত শিল্পের এখনো অনেক সম্ভাবনা আছে। আধুনিক বিশ্বে বস্ত্র শিল্পের যথেষ্ট উন্নতি হলেও- তাঁত বস্ত্রের সমাদার এখনো কমে যায়নি। বাংলাদেশের তাঁত শিল্পের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য। ঢাকার মসলিনের কথা জগৎ বিখ্যাত। তিনি বলেন, আমরা ঐতিহ্যকে ভুলে যেতে পারিনা। তাই দেশের তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে।  তার জন্য তাঁতী জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এগিয়ে আসতে হবে এবং তাদের স্বার্থ রক্ষা করতে হবে।
তাঁতী পার্টির আহ্বায়ক শাহজাহান সরদারের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, তাঁতী পার্টির সদস্য সচিব মোক্তার হোসেন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক, ফরিদ আহমেদ, দেলোয়ার হোসেন, সোবহান ভূঁইয়া, আব্দুর রাজ্জাক প্রমুখ।
উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, তাঁতী পার্টির মো. ফরিদ আহমেদ, দেলোয়ার হোসেন খান, বসিরুল ইসলাম, কবির আহমেদ, আবুল কালাম, আরিফ আলী, সাত্তার, আব্দুর রউফ, মাহমুদ হোসেন, সুলতান আহমেদ, আব্দুস সামাদ মোল্লা, আবুল হোসেন, খলিল শিকদার, মো. আলম, মাহাদি হাসান প্রমুখ।
জিএম কাদের-মার্কিন কূটনীতিক সাক্ষাৎ
ঢাকাস্থ মার্কিন দূতাবাসে কর্মরত কাউন্সিলর ব্রান্ট টি ক্রিসটানসেন বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সাথে তাঁর বনানী কার্যালয়ে সাক্ষাত করেছেন।
এ সময় উভয়ে দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft