রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
অর্থকড়ি
পীরগঞ্জে আগাম শীতকালীন সবজি
এন এন রানা,পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি :
Published : Monday, 28 October, 2019 at 9:20 PM
পীরগঞ্জে আগাম শীতকালীন সবজি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা সহ আশেপাশের জায়গা গুলোতে ব্যাপকভাবে আবাদ হয় শীতকালীন সবজি। শীত আসতে বাকী আছে আরো বেশ কিছু দিন শীতের এসময় কৃষকের গোলায় সবুজ রঙে ভরে উঠে শীতের আবহাওয়া। শীত পুরোপুরি না আসলেও আগাম কৃষির উৎপাদনে এখনই বাজারে পাওয়া যাচ্ছে আগাম শীতকালীন নানা ধরনের সবজি। তবে দাম একটু বেশী হলেও সরবরাহ বাড়ার সাথে সাথে দাম কমে আসবে মনে করছেন ক্রেতারা অনেকেই।
পীরগঞ্জ কলেজ বাজারের সবজি বিক্রেতা হাসিম বলেন, আগাম শীতকালীন শাক-সবজির উৎপাদনের জন্য কৃষকের কাছ থেকে পাইকারি ব্যবসায়ীরা মাঠ থেকে বেশি দামে কিনেছেন। তাই খুচরা বাজারে এর দাম কিছুটা বেশি হলেও দামের সাথে নতুন সবজির চাহিদা প্রচুর।
সপ্তাহ খানেক ধরেই শীতের নানান সবজি বাজারে দেখা মিলছে। বিশেষ করে সিম, টমেটো, ফুলকপি, পাতাকপি,গাজর সহ আরো বেশ কিছু সবজি। তাই সরজমিনে পীরগঞ্জ উপজেলার একান্নপুর,সিংগারোল বাগান বাড়ি,দোগাছি, বৈরচুনা,জাবরহাট সহ বিভিন্ন জায়গায় গিয়ে কৃষদের সাথে কথা বলে জানাযায়, এবার ব্যাপক-ভাবে শীতকালীন সবজি আবাদ হচ্ছে। আশা করা যাচ্ছে আগামী ১৫/২০ দিনের  ভিতর এ সব সবজির সরবরাহ বাড়বে মনে করছেন কৃষকরা । এদিকে বাজারে সবজি কিনতে আশা ক্রেতারা বলছেন, আগাম এসব সবজি দাম একটু বেশি দিয়ে কিনতে হলেও খুশি তারা। তবে শীতকালীন এসব সবজির সরবরাহ বাড়ার সাথে-সাথে যেন দাম কমিয়ে আনা হয় সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft