রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
মিয়ানমারকেই রোহিঙ্গা সঙ্কটের সমাধান করতে হবে : প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Friday, 25 October, 2019 at 9:07 PM
মিয়ানমারকেই রোহিঙ্গা সঙ্কটের সমাধান করতে হবে : প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রোহিঙ্গা সঙ্কটের মূল মিয়ানমারে, এর সমাধান মিয়ানমারকেই করতে হবে।
শুক্রবার (২৫ অক্টোবর) জোট নিরপেক্ষ অন্দোলনের (ন্যাম) ১৮তম শীর্ষ সম্মেলনের সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।
আজারবাইজানের রাজধানী বাকুতে শুরু হয়েছে এবারের শীর্ষ সম্মেলন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা এ সম্মেলনে অংশ নিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অর্থনৈতিক ও সামাজিক নানা সূচকে দেশ এগিয়ে গেলেও রোহিঙ্গা জনগোষ্ঠী ও জলবায়ু পরিবর্তনের কারণে চ্যালেঞ্জের মুখে পড়েছে বাংলাদেশ।ক্ষুধা, দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তার সরকারের গৃহীত নানা পদক্ষেপের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস, দুর্নীতি, মাদক আর মানবপাচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বাংলাদেশ।
শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে বাকু কংগ্রেস সেন্টারের প্ল্যানারি হলে শুরু হয় ন্যাম শীর্ষ সম্মেলন। সম্মেলনের উদ্বোধন করেন ন্যামের নতুন চেয়ারম্যান আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ। স্বাগত বক্তব্য দেন ন্যামের বিদায়ী চেয়ারম্যান ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।
সম্মেলন ঘিরে সকাল ১০টার আগে থেকে বাকু কংগ্রেস সেন্টারে আসতে শুরু করেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্র ও সরকারপ্রধানদের সেখানে স্বাগত জানান প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ।
সম্মেলনের উদ্বোধনের আগে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গ্রুপ ফটোসেশনে অংশ নেন।
সম্মেলনে আগত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার রাতে বাকু কংগ্রেস সেন্টারে অন্যান্য রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে নৈশভোজে অংশ নেবেন শেখ হাসিনা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft