শনিবার, ০৬ জুন, ২০২০
জাতীয়
‘শাসকগোষ্ঠী দেশকে জুলুমের নগরীতে পরিণত করেছে’
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 23 October, 2019 at 8:31 PM
‘শাসকগোষ্ঠী দেশকে জুলুমের নগরীতে পরিণত করেছে’বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ক্ষমতাসীন শাসকগোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশকে জুলুমের নগরীতে পরিণত করেছে।
বুধবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
রাঙামাটির বিএনপিনেতা ও গাইন্দা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দীপময় তালুকদারকে গতকাল বিকেল ৪টায় অপহরণ করা হয়। আজ সকালে তার লাশ পাওয়া যায়। এছাড়া, কুষ্টিয়া জেলা যুবদলের সভাপতি আল আমিন কানাইকে গত রাতে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। কিন্তু তাকে আটকের খবর অস্বীকার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
এ দুটি ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব এ বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখলের মাধ্যমে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকারের কবল থেকে জনগণ মুক্তির প্রহর গুনছে।
তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে। অপহরণ, গুপ্তহত্যা, বিচারবহির্ভূত হত্যা ও গুম অব্যাহত আছে। গতকাল রাঙামাটি জেলা বিএনপির সদস্য ও রাজস্থলী উপজেলা বিএনপির সহ-সভাপতি জনপ্রিয় নেতা দীপময় তালুকদারকে অপহরণের পর আজ তার লাশ উদ্ধার বর্তমান সরকারের আমলে গুপ্তহত্যার আরো একটি নির্মম সাক্ষী। এছাড়া, কুষ্টিয়া জেলা যুবদলের সভাপতি আল আমিন কানাইকে গত রাতে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেলেও তাকে আটকের খবর অস্বীকার করা বর্তমান নিষ্ঠুর শাসনের আরেকটি উদ্বেগজনক ভয়াবহ চিত্র।
মির্জা ফখরুল বলেন, এ ধরনের অমানবিক গুম, খুনকে সরকার নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে। বর্তমানে সারা দেশে ভয়ের যে সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে তা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সকল মানুষের ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই।
তিনি বলেন, ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত-সন্ত্রস্ত রেখে তাদের নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের অপহরণের মাধ্যমে হত্যা ও গুমের মাধ্যমে ভয়ঙ্কর কর্মকাণ্ড চলমান রেখেছে। কিন্তু বর্তমান সরকারকে স্মরণ করিয়ে দিতে চাই, যুগে যুগে নিষ্ঠুর স্বৈরাচারদের পরিণতি ভয়াবহ। আমি অবিলম্বে দীপময় তালুকদারের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। দীপময় তালুকদারের আত্মার শান্তি কামনা ও পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। এছাড়া, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক আটক কুষ্টিয়া জেলা যুবদলের সভাপতি আল আমিন কানাইকে সুস্থ‌ অবস্থায় জনসমক্ষে হাজির করে তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ারও জোর দাবি জানাচ্ছি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft