মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০
জাতীয়
মানবপাচার মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 23 October, 2019 at 8:30 PM
মানবপাচার মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্রবাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, মানবপাচার মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে পাচার থেকে বেঁচে যাওয়া মানুষ যাতে বিভিন্ন সহায়তা পায়- এমন সুযোগ বাড়ানো যুক্তরাষ্ট্র সরকারের অন্যতম প্রধান অগ্রাধিকার।
তিন দিনের সফর শেষে বুধবার দুপুরে সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।
মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমরা সিলেট অঞ্চলে মানবপাচারবিরোধী কার্যক্রম এবং অবৈধ ট্রাভেল এজেন্সিগুলোর বিরুদ্ধে গত গ্রীষ্মে জেলা প্রশাসকের কার্যালয়ের গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করেছি। পাচারকারীরা মুনাফার লোভে অসহায় লোকদের ওপর যে শোষণ চালিয়ে যাচ্ছে সে সুযোগ বানচাল করে দিতে করণীয় বিষয়গুলো নিয়ে আমি ও বিভাগীয় কমিশনার আলোচনা করেছি।
এছাড়া শেভরনের মতো করে নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা, রাতারগুলের মতো বিশেষ জায়গাগুলো সংরক্ষণ করা এবং সেখানে কর্মসংস্থানের ব্যবস্থা করে মানবপাচার রোধ করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।
তিন দিন সফরে সিলেটের বিভিন্ন পর্যটন এলাকা পরিদর্শন করার পাশাপাশি ব্যবসায়িক নেতৃবৃন্দসহ প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মিলার।
রাষ্ট্রদূত বলেন, সিলেটে দেখার মতো অনেক কিছুই আছে। তবে এবার আমার আসার অন্যতম কারণ ছিল বিবিয়ানা গ্যাস প্ল্যান্ট পরিদর্শন করা। শেভরনের মতো আমেরিকান কোম্পানিগুলো কেবল যে বাংলাদেশের জ্বালানি খাতেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা নয়, এ দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে একটি বড় নিয়োগকারী হিসাবেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
সংবাদ সম্মেলনে সিলেট বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান এবং সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft