শনিবার, ০৬ জুন, ২০২০
তথ্য ও প্রযুক্তি
বন্ধ হচ্ছে ইয়াহু গ্রুপ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 23 October, 2019 at 6:04 PM
বন্ধ হচ্ছে ইয়াহু গ্রুপআট থেকে আশি, নেট দুনিয়ার জালে বন্দি। ভার্চুয়াল এই বিশ্বের কোনওকিছুই যে স্থায়ী নয়, তা ইয়াহু-র দুরবস্থার খবর পেলেই বোঝা যায়। একসময় মেইল, বিজ্ঞাপন, ভিডিও কিংবা বিভিন্ন খবরা খবরের একমাত্র ঠিকানা ছিল ইয়াহু। মানুষের সেই আগ্রহ এখন নেই বললেই চলে।
বর্তমান প্রতিযোগিতার বাজারে বহুগুণ এগিয়ে গেছে গুগল। এই কারণেই গতবছর ইয়াহু মেসেঞ্জার বন্ধ করেছিল সংস্থাটি। এবার ১৮ বছরের পুরনো ইয়াহু গ্রুপের মাধ্যমে ছবি, ভিডিওর মতো কনটেন্ট আদান-প্রদান করা যাবে না বলেই জানিয়েছে সংস্থাটি।
গুগলের জনপ্রিয়তায় পিছিয়ে পড়া ইয়াহু এক এক করে বন্ধ করছে তাদের অন্যান্য পরিষেবাগুলি। এর আগে ইয়াহু মেসেঞ্জার বন্ধ হয়েছে। এবার ইয়াহু গ্রুপের পালা! ২০০১ সালে শুরু হয়েছিল এর যাত্রা। সোশ্যাল মিডিয়ার ঝড় আসেনি তখনও। কিন্তু সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্তে ধীরে ধীরে ইয়াহু গ্রুপ জনপ্রিয়তা হারিয়েছে।
১৪ ডিসেম্বর পর্যন্ত ব্যবহারকারীরা সুযোগ পাবেন তাদের প্রয়োজনীয় কনটেন্ট ডাউনলোড করার। তারপর চিরতরে মুছে ফেলা হবে ব্যবহারকারীদের সেই সব তথ্য।
তবে সংস্থার তরফে পুরোপুরি বন্ধ করার কথা জানানো হয়নি। ফটো, ভিডিও, পোল, লিঙ্ক বা কোনও ফাইল আদানপ্রদান করা না গেলেও ই-মেলের মাধ্যমে ব্যবহার করা যাবে ইয়াহু গ্রুপ, এমনই ঘোষণা করেছে ইয়াহু।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft