বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি : জব্বার
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 22 October, 2019 at 8:06 PM
ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি : জব্বারমুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি থাকার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, ‘আজ থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি থাকবে।’
মঙ্গলবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে মোস্তাফা জব্বারের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এ সিদ্ধান্ত দেন।
বৈঠক শেষে সাংবাদিকদের মন্ত্রী জানান, ২০২১-২০২৩ সালের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করা হবে এবং ২০২১ -২০২৩ সালের মধ্যে দেশে ফাইভ-জি নেটওয়ার্ক চালু করা হবে।
তিনি বলেন, দোয়েলের অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর নতুন মডেলের ল্যাপটপ শিগগিরই বাজারে আসবে। শিক্ষার্থীদের জন্য ১০/১২ হাজার টাকায় ল্যাপটপ বাজারজাত করা হবে।
এর আগে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সজীব ওয়াজেদ জয় ।
মুজিব বর্ষ বিটিসিএলের ফ্রি টেলিকম সেবার উদ্বোধন করেন তিনি। এর মাধ্যমে বিটিসিএলের ল্যান্ডফোন সংযোগ বিনামূল্যে পাবেন সারা দেশের গ্রাহকরা। পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন যার মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন। অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা টেশিসের দোয়েল ল্যাপটপের নতুন মডেলেরও উদ্বোধন করা হয়।
পরে একই অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিটের অবমুক্তকরণ করেন জয়। এছাড়াও টেলিটকের উদ্যোগে ডিজিটাল আর্কাইভের উদ্বোধন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মপরিকল্পনা মোড়ক উন্মোচন করেন তিনি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর দ্র এবং থার্ড ওয়েব টেকনোলজিস এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft