রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীরা
অর্থকড়ি ডেস্ক :
Published : Tuesday, 22 October, 2019 at 8:06 PM
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীরাযুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী বলে জানিয়েছেন সিলেট সফররত যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট সিনেটের সিনেটররা। তারা বলেন, বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় একটি দেশ। বিগত কয়েক বছরে এ দেশের অর্থনৈতিক উন্নতি অত্যন্ত প্রশংসনীয়। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের অনেক কোম্পানি বাংলাদেশে দীর্ঘমেয়াদি বিনিয়োগ করেছে।
মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে নিউইয়র্ক স্টেট সিনেট এর পাঁচজন সিনেটর ও প্রতিনিধিদল সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের সাথে মতবিনিময় করে এ কথা জানান।
মতবিনিময়কালে তারা উল্লেখ করেন, অফিসিয়ালি ৬ লাখ বাংলাদেশি নিউইয়র্কে বসবাস করেন। নিউইয়র্কের অর্থনীতিতে তারা গুরুত্বপূর্ণ অবদানও রাখছেন। শুধু নিউইয়র্ক নয়, পুরো যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটি সফলতার স্বাক্ষর রাখছেন। আমরা বাংলাদেশের সাথে একটি সেতুবন্ধন সৃষ্টি করতে চাই। বিশেষ করে ব্যবসা-বাণিজ্য ও শিক্ষাক্ষেত্রে এই সম্পর্ক জোরদার করা সম্ভব। একই সাথে বাংলাদেশি শিক্ষার্থীরা নিউইয়র্কে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ নিতে পারে বলেও উল্লেখ করেন তারা। পাশাপাশি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে দুই দেশের ব্যবসায়ীদেরকে অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।
সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে মতবিনিময়ে বক্তব্য রাখেন, নিউইয়র্ক স্টেইটের সিনেটর লুইস আর. সেপুলভেদা, সিনেটর জন চুন ইয়াহ লিউ, সিনেটর জেম্স স্কউফিস, সিনেটর কেভিন এস. পারকার ও সিনেটর লেরয় কমরি।
সভায় বক্তব্য রাখেন, সিলেট চেম্বারের সহ-সভাপতি তাহমিন আহমদ, পরিচালক ফখর উস সালেহীন নাহিয়ান, মার্কিন ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্স লিডার মঈন চৌধুরী সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, প্রতিনিধিদলের সদস্য সোফিয়া লাজাউনি, নিপা রইছ, কার্লোছ ভ্যালে, জ্যাকসন হাইট বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট শাহনেওয়াজ, ডেমোক্রেটিক ক্লাব প্রেসিডেন্ট মোর্শেদ আলম, সিলেট চেম্বারের সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft