বুধবার, ০৮ এপ্রিল, ২০২০
জাতীয়
বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ
ঢাকা অফিস :
Published : Tuesday, 22 October, 2019 at 3:14 PM
বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভভোলার বোরহানউদ্দিনে ফেসবুক ম্যাসেঞ্জারে মহানবীকে (সা.) কটূক্তির প্রতিবাদে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশ শুরু করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
মঙ্গলবার (২২ অক্টোবর) বাদ যোহর বায়তুল মোকাররমের সীমানার ভেতর (উত্তর গেট) এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়।
সমাবেশে বিক্ষোভকারীরা মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে কটূক্তিকারী ও ভোলার সংঘর্ষের বিষয়ে নানা স্লোগান দিচ্ছেন। একই সঙ্গে তাদের দাবিগুলো তুলে ধরেন।
তাদের দাবিগুলো হচ্ছে- আল্লাহ তা’আলা ও মহানবী (সা.)-এর কটূক্তিকারীকে গ্রেফতার, ভোলার ঘটনায় নিহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা, আহতদের চিকিৎসার ব্যয়ভার ও সুচিকিৎসা গ্রহণ করা, গুলি বর্ষণকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাগ্রহণ, গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি এবং মামলা প্রত্যাহার করা।
উল্লেখ্য, ভোলার বোরহানউদ্দিন উপজেলায় একজন ব্যক্তি ফেসবুকে মহানবী (সা.)কে নিয়ে ঘৃণাপ্রসূত বক্তব্য ছড়িয়ে দিয়েছেন এমন অভিযোগে রোববার উত্তাল হয়ে ওঠে ভোলা। সেখানে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় জনতার। এ সময় চারজন নিহত হন। আহত কয়েছেন শতাধিক মানুষ।
ওই ঘটনায় ভোলার অজ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। রোববার দিবাগত রাতে বোরহানউদ্দিন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবিদ হোসেন মামলাটি করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft