শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
অর্থকড়ি
রাজশাহীর বাজারে পেঁয়াজ ১০০ টাকা ছাড়িয়েছে
ডাঃ মোঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Sunday, 20 October, 2019 at 3:50 PM
রাজশাহীর বাজারে পেঁয়াজ ১০০ টাকা ছাড়িয়েছেসরবরাহ কমের অজুহাতে রাজশাহীর বাজারে আবারও পেঁয়াজের কেজি ১০০ টাকা ছাড়িয়েছে। রাজশাহীর বিভিন্ন সবজি বাজার ও আড়ৎগুলোতে খোঁজ নিয়ে এ তথ্য পাওয়া গেছে।
পেঁয়াজ বিক্রেতা জানান, পাইকারি বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৮৫ থেকে ৯৫ এবং ভারতীয় পেঁয়াজ ৭৫ থেকে ৮৫ টাকায় বিক্রি হয়েছে। খুচরা বাজারে বিক্রি হয়েছে দেশি ১০০ থেকে ১১০ এবং ভারতীয় ৯০ থকে ১০০ টাকায়। এজন্য বিক্রেতারা বলছেন সরবরাহ কমের কথা।
পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ ক্রেতারা হতাশ। তারা দাম নিয়ন্ত্রণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এদিকে, শীতে কালিন সবজি বাজারে আসতে শুরু করলেও দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। বিক্রেতারা বলছেন, টানা বর্ষণে সবজির আবাদ কিছুটা ক্ষতিগ্রস্ত হওয়ায় দাম কিছুটা বেশি। তবে সরবরাহ বাড়লে দাম কমতে শুরু করবে।
নগীর সাহেব বাজার, নিউ মার্কেট, সালবাগান, নওদাপাড়া বাজার ঘুরে দেখা গেছে প্রতিকেজি সিম ৯০, ফুলকপি ৫০, টমেটো ১শ, গাজর ৯০, বাঁধাকপি প্রতিটি ২০, প্রতিকেজি কাঁচা মরিচ ৮০, বেগুন ৪৫ থেকে ৫০, শশা ৪০, কাকরোল ৪০, আলু ১৬ থেকে ১৮, পটল ৩০, করোলা ৫০, কচু ৬০, পেঁপে ১৫ থেকে ২০, ঢেঁড়স ৪০, মিষ্টিকুমড়া ২৫, লাউ-কুমড়া প্রতিপিস ২৫, প্রতিহালি কলা ১৬, লেবু ১২ থেকে ১৬ টাকায় বিক্রি হয়েছে।
এছাড়া মাছের দাম কিছুটা কমে প্রতিকেজি ছোটমাছ ২শ থেকে ৪শ, সিলভার কার্প ১শ থেকে ১১০, পাঙ্গাস ১১০ থেকে ১২০, রুই-কাতলা ১৫০ থেকে ২৫০ টাকায় বিক্রি হয়েছে। প্রতিকেজি গরুর মাংস ৫২০ থেকে ৫৫০, খাসির মাংস ৬৫০ থেকে ৭৫০ টাকায় বিক্রি হয়েছে।
প্রতিকেজি মুরগি ব্রয়লার ১৩০, সোনালি ২২০, দেশি ৩২০ থেকে ৩৩০ টাকায় বিক্রি হয়েছে। প্রতিহালি সাদাডিম ৩৪ থেকে ৩৬ এবং লালডিম ৩৬ থেকে ৩৮ টাকায় বিক্রি হয়েছে।
এদিকে, খুচরা বাজারে প্রতিকেজি পোলাও এর চাল রকম ভেদে ৭০ থেকে ১ শ টাকায় বিক্রি হয়েছে। গুটিস্বর্ণা ২৮/৩০, পারিজা/ লালস্বর্ণা ৩২/৩৩, আটাশ ৩৪ থেকে ৪২, মিনিকেট ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হয়েছে। মুগ ডাল বড়দানা ৬০, ছোটদানা ১২০, মসুর ডাল বড়দানা ৫৭, ছোট দানা ১০৮, ছোলার ডাল ৯০, এ্যাংকর ডাল ৪০, খেসারি ডাল ৬০, আটা খোলা ২৮ এবং প্যাকেট ৩২/৩৩ টাকায় বিক্রি হয়েছে, প্রতিলিটার সয়াবিন তেল খোলা ৭৮, বোতল ৯৫ থেকে ১০৫ টাকা, চিনি খোলা ৫৮, প্যাকেট ৬০ টাকায় বিক্রি হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft