শনিবার, ৩০ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজবাড়ীতে ৬৮ জেলের কারাদণ্ড-জরিমানা
কাগজ ডেস্ক:
Published : Saturday, 19 October, 2019 at 8:32 PM
রাজবাড়ীতে ৬৮ জেলের কারাদণ্ড-জরিমানাপ্রজনন মৌসু‌মে সরকারি নি‌ষেদ্ধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে ৬৮ জন জে‌লে‌কে আট‌কের পর বি‌ভিন্ন মেয়া‌দে কারাদণ্ড প্রদান ও জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম্যমান আদালত।
গত ২৪ ঘন্টায় জেলার সদর উপজেলার গোদার বাজার ,পাংশা, কালুখালী পাবনা অংশের নাজিরগঞ্জ ,গোয়ালন্দ ও দৌলতদিয়ায় অভিযান চালিয়ে ৬৮ জন‌ জে‌লে‌কে পদ্মা নদীর বি‌ভিন্নস্থান থে‌কে আটক করা হয়।
এ সময় ৩১০ কে‌জি মাছ ইলিশ মাছ ও ৩ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। প‌ড়ে জব্দকৃত মাছ জেলার বি‌ভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও দুঃস্থ‌দের মা‌ঝে বিতরণ করা হয়। আর জালগুলো পু‌ড়ি‌য়ে ধ্বংস করা হয়।
শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জেলেদের বিনাশ্রম কারাদণ্ড ও জরিমানা করা হয়। আটককৃতদের মধ্যে ৫৯ জন জে‌লে‌কে ১২ দি‌ন, ছয়জনকে ১৫ দিন এবং বাকি তিনজন‌কে ৫ হাজার টাকা করে জ‌রিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রে বিনাশ্রম কারাদণ্ড প্রদান ও জরিমানা করেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, গোয়ালন্দ গোয়ালন্দ সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মামুন, নেজারত ডেপু‌টি কা‌লেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ র‌ফিকুল ইসলাম,মোঃমহিউদ্দিন,মোছাঃ দিলশাদ জাহান, রুমানা আফরো, রেজওয়ানা নাহিদ ও মোঃ আরিফুজ্জামান।
অভিযান প‌রিচালনায় জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন, জেলা ও উপ‌জেলা মৎস্য দপ্তর, নৌ পু‌লিশ ও ২০ আনসার ব্যাটা‌লিয়ান সদস্যরা নিয়োজিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft