বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহী সীমান্তে আটক ভারতীয় জেলে প্রণব কারাগারে
রাজশাহী ব্যুরো :
Published : Friday, 18 October, 2019 at 3:30 PM
রাজশাহী সীমান্তে আটক ভারতীয় জেলে প্রণব কারাগারেরাজশাহীর চারঘাটে পদ্মা-বড়াল নদীর মোহনায় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢুকে পড়া জেলে প্রণব মন্ডলকে (৩৬) কারাগারে পাঠানো হয়েছে।
শুক্রবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় তাকে রাজশাহী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এর আগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে বিজিবির রাজশাহীর চারঘাট বিওপির হাবিলদার হুমায়ুন কবীর বাদী চারঘাট থানায় তার বিরুদ্ধে দু'টি মামলা দায়ের করেন। মামলা দুটিতে তার বিরুদ্ধে সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে অনুপ্রবেশ ও বেআইনিভাবে অন্য দেশের জলসীমায় প্রবেশ করে মাছ শিকারের অভিযোগ আনা হয়।
প্রণব মন্ডল ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ছিড়াচর গ্রামের বাসিন্দা। তার বাবার নাম বসন্ত মন্ডল। আটকের সময় তার কাছ থেকে প্রায় চার কেজি মাছ ধরার কারেন্ট জাল ও কিছু ইলিশ জব্দ করা হয়।
চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সমিত কুমার কুন্ডু বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'বৃহস্পতিবার রাতে মামলা দায়ের করে বিজিবি সদস্যরা ভারতীয় জেলে প্রণব মন্ডলকে থানায় হস্তান্তর করেন। রাতে তাকে থানা হাজতে রাখা হয়। শুক্রবার সকালে তাকে আদালতে হাজির করা হয়। বিচারক তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।'
বিজিবি সূত্র জানায়, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে মা ইলিশ সংরক্ষণ কর্মসূচির আওতায় মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে পদ্মা নদীতে অভিযানে যায় বিজিবি। ওই সময় তিনজন জেলে অবৈধভাবে মাছ ধরায় তাদেরকে আটক করা হয়। তবে কিছুক্ষণের মধ্যে সেখানে এসে জেলেদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। তবে পতাকা বৈঠক ছাড়া তাদের ছেড়ে দেওয়া হবে না বলে জানিয়ে দেয় বিজিবি। এক পর্যায়ে বিএসএফ গুলি ছুঁড়তে শুরু করে। বিজিবিও পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। ওই সময় তিন জেলের মধ্যে দুই জনকে নিয়ে যেতে সক্ষম হয় বিএসএফ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft